পরিস্থিতি উন্নত হলে এসএসসি- এইচএসসি পরীক্ষা নেয়া হবে

পরিস্থিতি উন্নত হলে এসএসসি- এইচএসসি পরীক্ষা নেয়া হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন,আমাদের প্রস্তুতি রয়েছে যে,পূর্ব ঘোষণা অনুসারে আগামী নভেম্বরে এসএসসি এবং ডিসেম্বরের মাঝামাঝি সময়ে এইচএসসি পরীক্ষা নেয়ার। এজন্য বর্তমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে সংক্ষিপ্ত সিলেবাসের ওপর। আশা করছি, করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হলে উল্লেখিত সময়ে দুটি পরীক্ষা আমরা নিতে পারব।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে মহিলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরণ শেষে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

ডা. দীপুমনি বলেন,আগামী নভেম্বরে এসএসসি, ডিসেম্বরের মাঝামাঝি এইচএসসি পরীক্ষা নেয়া হবে করোনাভাইরাস পরিস্থিতি অনুকূলে আসলে। এই সময়ে যদি পরিস্থিতি অনুকূলে না আসে সেক্ষেত্রে গত বছরের মতো এবারও সাবজেক্ট ম্যাপিং করে শিক্ষার্থীদের ফলাফল দেয়া হবে। তবে আমরা এখনো পরীক্ষা নিয়ে ফলাফল দিতে চাই।

তিনি আরও বলেন,শীক্ষার্থীদের প্রস্তুতির ক্ষেত্রে যেন কোনো ঘাটতি না হয় সেজন্য শিক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস সেভাবেই সাজানো হয়েছে। আশা করি প্রস্তুতি ক্ষেত্রে শীক্ষার্থীদের কোনো সমস্যা হবে না। সেই সঙ্গে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় টিকা কার্যক্রম চলছে।

প্রসঙ্গত,দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ এবং এর দশ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়। এরপর দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয় ১৭ মার্চ থেকে। পরে দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে সর্বশেষ তা আগামী ৩১ আগস্ট পর্যন্ত করা হয়।

Leave a Comment