পদ্মা সেতুর প্রথম লেডি বাইকার ঢাকাইয়া মেয়ে রুবা

পদ্মা সেতু খুলে দেওয়া হয়েছে যানবাহন পারাপারের জন্য। এ সেতুতে রবিবার (২৬ জুন) ভোর ৬টা থেকে সাইকেল-থ্রি হুইলার ব্যতীত টোল দিয়ে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে। এরপরই পদ্মা সেতু পাড়ি দিচ্ছেন
সাধারণ মানুষ নিজস্ব গাড়িতে কিংবা বাসে। রোবায়েত রুবা তাদেরই একজন লেডি বাইকার। তিনিই প্রথম পদ্মা সেতুতে নারী হিসেবে মোটরসাইকেল চালিয়ে উঠেছেন।

জানা গেছে, রুবা রাজধানী মিরপুরের শেওড়াপাড়া থেকে এসে মোটরসাইকের নিয়ে সকালে সেতুতে ওঠেন। নারী মোটরসাইকেল চালক হিসাবে উদ্বোধনের পরদিনেই প্রথমে সেতুতে উঠলেন তিনি। সে হিসাবে রুবা পদ্মা সেতুতে ওঠা প্রথম লেডি বাইকার।

তিনি পদ্মা সেতুতে পৌঁছান রোববার (২৬ জুন) সকাল ৯টায়। রুবা পেশায় একজন ইউটিউবার। রোবায়েত রুবা জানান, তার উচ্ছ্বাসের কথা। তিনি বলেন, এ অনুভূতি ব্যক্ত করার মতো না। সকালে মিরপুর শেওয়াড়াপাড়া থেকে বাইক চালিয়ে এসেছি। অনেক আনন্দ লাগছে। যদিও আমার বাড়ি ঢাকায়, তবে এই সেতু নদীর ওইপাড়ের মানুষের জন্য বড় পাওয়া।

রুবা সঠিক ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর আহ্বান জানিয়ে বলেন, আমাদেরকে সেতুতে নিয়ম অনুয়ায়ী গাড়ি চালানো উচিত। লিখে দেয়া হয়েছে ৮০কি.মি। আমি যথাযথ আইন মান্য করে বাইক চালিয়ে এসেছি। সবাইকেই একই অনুরোধ করবো।

এর আগে গতকাল শনিবার (২৫ জুন) সকালে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর ফলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ জেলার সঙ্গে সড়ক পথে যোগাযোগের নতুন দিগন্তের উন্মোচন হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *