পতেঙ্গায় উল্টো পথে মটরসাইকেল, প্রতিবাদ করায় বিচারকের উপর হামলা: আটক ২

পতেঙ্গা সমুদ্র সৈকতে উল্টো পথে মটরসাইকেল চালানোর প্রতিবাদ করায় এক বিচারকের উপর হামলা হয়েছে।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকার ঘটনায় আলী আকবর এবং হাসান আলী জিসান নামের দুজনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

এদের মধ্যে আলী আকবর যুবলীগ কর্মী মহিউদ্দিন হত্যা মামলার আসামি। তার বাবা হাজী ইকবালও একই মামলার আসামি।

বন্দর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী ইকবালকে দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য ১০ বছর আগে বহিষ্কার করা হয়। তবে এলাকায় তিনি এখনো আওয়ামী লীগ নেতা পরিচয় দেন।

পতেঙ্গা থানার এসআই সেলিম মিয়া বুধবার বিকেলের ঘটনার বিষয়ে বলেন, আটক দুইজন আউটার রিং রোডে উল্টো পথে মটরসাইকেল চালিয়ে আসেন। এসময় জজ সাহেব ওই পথ দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন।

“মটরসাইকেল তার গাড়ির সামনে পড়লে তিনি উল্টো পথে বেপরোয়া গাড়ি চালানোর বিষয়ে জানতে চান। এসময় তারা হামলা চালায়। সেখানে উপস্থিত স্থানীয়রা হামলাকারীদের আটকে ফেলে।”

ওই গাড়িতে থাকা চট্টগ্রামের পঞ্চম যুগ্ম জেলা জজ জহির উদ্দিন হামলায় হাতে ব্যথা পেয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছে।

পরে উপস্থিত লোকজনের কাছ থেকে খবর পেয়ে পুলিশ গিয়ে আটক দুজনকে থানায় নিয়ে যায়।

রাত সোয়া ৮টা পর্যন্ত এ ঘটনায় কোনো মামলা হয়নি।

জানতে চাইলে নগর ‍পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) অলক বিশ্বাস বলেন, “সেখানে কি ঘটনা ঘটেছে সে বিষয়ে এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে সেই মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।”

২০১৮ সালের ২৬ মার্চ দুপুরে হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়ের পুর্নমিলনী নিয়ে প্রধান শিক্ষকের কক্ষে বৈঠক চলাকালে খুন হন যুবলীগ কর্মী মহিউদ্দিন।

ওই হত্যা মামলায় হাজী ইকবাল তার ছেলে আলী আকবর আসামি ছিলেন। তখন আলী আকবর ঢাকা থেকে গ্রেপ্তারও হয়েছিলেন। পরে জামিনে মুক্তি পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *