অন্যান্য

পটিয়া আইন কলেজের সভাপতি এড. মোয়াজ্জেম হোসেন আর নেই

পটিয়া আইন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি, পটিয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি, প্রবীণ বামপন্থী রাজনীতিক, পটিয়ার গণমানুষের বন্ধু, বিভিন্ন সামাজিক-রাজনৈতিক আন্দোলনের গুরুত্বপূর্ণ সংগঠক এডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন আর নেই।

আজ রবিবার (১৪ জুন) দুপুরে তিনি নগরীর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে মোয়াজ্জেম হোসেনের বয়স ছিল ৬৮ বছর। তিনি ২ মেয়ে ১ ছেলেসহ বহুগুণগ্রাহী রেখে যান। ১৯৫১ সালের ১ জুলাই পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের চরকানাই গ্রামে জন্মগ্রহণ করেছিলেন তিনি।

গণফোরামের কেন্দ্রীয় এ নেতা চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে ১১ দলীয় জোটের সংসদ সদস্য প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন। পেশাগত জীবনে আইনজীবী মোয়াজ্জেম হোসেন পটিয়া যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে বিশেষ পিপি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি চট্টগ্রাম জজ কোর্টের আইজিপি, পটিয়া আইনজীবি সমিতিতে অনেক বছর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

তার মৃত্যুতে জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি গভীর শোক প্রকাশ করেছেন। তিনি এক শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন। এবং তার শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। পৃথক শোক বাণী দিয়েছেন পটিয়া পৌরসভার মেয়র ও  পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ।

শোক প্রকাশ করেছেন পটিয়া আইন কলেজ প্রতিষ্ঠার প্রধান উদ্যোক্তা প্রতিষ্টাতা সাংবাদিক শিবুকান্তি দাশ। কলেজ পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক এড.খুরশীদ আলম, কলেজ অধ্যক্ষ এড.অনুপম নাথ, কলেজ পরিচালকদের পক্ষে অধ্যাপক অজিজিত বড়ুয়া, সৃজনশীল সাহিত্য গৌষ্ঠী মালঞ্চের সভাপতি অধ্যাপক অজিত মিত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *