অন্যান্য

পটিয়ায় অসহায়দের পাশে সেনাবাহিনী

দেশের বড় বড় দূর্যোগ মহামারীতে যাদের ভূমিকা সবসময় অপরিহার্য্য, যারা নিজেদের কে দেশের জন্য শতভাগ উজার করে দেন তারা বাংলাদেশ সেনাবাহিনী।

পটিয়ায় বিভিন্ন জায়গায় গনসচেতনার সৃষ্টির পাশাপাশি গরীব দুঃখী যারা অসহায় অবস্থায় রয়েছে কাওকে বলতে পারছেনা তাদের খোজ নিয়ে ঘরে ঘরে পৌছে দিচ্ছে ত্রান সামগ্রী।

সরেজমিনে গিয়ে দেখতে পাই তারা পটিয়ার বিভিন্ন জায়গায় গরীব দুঃখী অসহায়দেরকে ত্রান দিচ্ছে। অাজ বুধবার সকাল থেকেই পটিয়ার বিভিন্ন জায়গায় টহল, মাইকিং, এবং লোকজনকে করোনা ও সামাজিক দূরত্ব নিয়ে বুঝানোর পাশাপাশি গরীব দুঃখী কয়েক শত লোককে সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে ত্রান সামগ্রী দিয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে পটিয়ার দায়িত্বে থাকা সেনাবাহিনীর ১০ পদাতিক ডিবিশনের ক্যাপ্টেন আশরাফুল হক বলেন, আমরা সামাজিক দূরত্ব নিশ্চিত করা, প্রয়োজনীয় দোকানপাট ব্যাতিত বাকি গুলো বন্ধ রাখা, অপ্রয়োজনে ঘোরাঘুরি বন্ধ করা, ভ্রাম্যমান আদালতে বাজার মনিটরিং, এবং যারা গরীব দুঃখী অসহায় ঘর থেকে বের হতে পারছেনা তাদের খোজ নিয়ে সেনাবাহিনীর ১০ পদাতিক ডিবিশনের পক্ষ থেকে প্রতিদিন তাদের বাড়ি বাড়ি ত্রান পৌছে দিচ্ছি।

তিনি আরো বলেন, আপনারা করোনা ভাইরাস মোকাবেলায় অনেকদিন ধরে বাড়িতে থেকে প্রশাসনকে সহযোগিতা করেছেন এই জন্য আন্তরিক ধন্যবাদ। আর কয়েকটা দিন সামাজিক দূরত্ব নিশ্চিত করুন এবং সচেতন থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *