অন্যান্য

নতুন কর্মী সংগ্রহ করতে মাঠে নামছে চট্টগ্রাম আওয়ামী লীগ

আবারো সদস্য সংগ্রহ অভিযানে নামছে চট্টগ্রাম মহানগর-উত্তর ও দক্ষিণ আওয়ামী জেলা লীগ। আগামী ২৫ মে (বুধবার) নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে মহানগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। অনুষ্ঠানে তিনি ভার্চুয়ালি যুক্ত হবেন।

জুনে নতুন সদস্য সংগ্রহ শুরু করবে চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ। মূলত আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি হিসেবে দলের তৃণমূল পর্যায়ে নেতা, কর্মী এবং সমর্থকদের চাঙা করতেই কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনায় সদস্য সংগ্রহ অভিযান চালু করা হচ্ছে বলে জানা গেছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আগামী জুনের প্রথম সপ্তাহে এবং উত্তর জেলা আওয়ামী লীগ আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সদস্য সংগ্রহ অভিযান শুরু করবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভার্চুয়ালি যুক্ত হয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন করবেন।

অনুষ্ঠানে ইউনিট, ওয়ার্ড, থানা এবং মহানগরের হাজার খানেক নেতা কর্মী উপস্থিত থাকবেন। এই অনুষ্ঠানের পর নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হবে। সভায় অসমাপ্ত ইউনিট, ওয়ার্ড এবং থানা সম্মেলনের বিষয়ে সিদ্ধান্ত হবে।

ওই সভায় চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

সদস্য সংগ্রহ কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর থেকে নগর আওয়ামী লীগ তিন দফায় প্রায় অর্ধ লাখ সদস্য সংগ্রহ করেছে। তবে সদস্য সংগ্রহ অভিযান একটি চলমান কর্মসূচি। এটি অব্যাহত থাকবে।

জানতে চাইলে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ প্রশাসক এম এ সালাম জানান, আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের মাধ্যমে চট্টগ্রাম উত্তর জেলায় নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু হবে।

অনেকটা উৎসবের আমেজে এই অভিযান চলবে। সমাজে যাদের সুনাম রয়েছে এবং সজ্জন ব্যক্তিদের সদস্য করার পরিকল্পনা নিয়ে তারা মাঠে নামবেন উল্লেখ করে বলেন, কোন সন্ত্রাসী, চাঁদাবাজ এবং সমাজে যাদের বদনাম রয়েছে তাদেরকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য করা হবে না।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, জুনের প্রথম সপ্তাহে সংগঠনের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ এমপি চিকিৎসা শেষে দেশের আসার কথা রয়েছে। তিনি দেশের আসার পরপরই নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু হবে।

দক্ষিণ জেলার সম্মেলনের প্রস্তুতি চলছে উল্লেখ করে তিনি বলেন, গত শনিবার চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের আওতাধীন ৬টি উপজেলার বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বাকি দুই উপজেলার বর্ধিত সভাও খুব শীঘ্রই অনুষ্ঠিত হবে।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *