নগরীর সব প্রবেশ পথ বন্ধ, প্রবেশ কিংবা বের হচ্ছে না কোন যানবাহন

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার হার্ডলাইনে পুলিশ। চট্টগ্রাম মহানগরীর সব প্রবেশ পথ বন্ধ করে দিয়ে কঠোর অবস্থানে রয়েছে  মহানগর পুলিশ। জরুরী সেবায় নিয়োজিত ব্যক্তি ও যানবাহন ছাড়া সব কিছুর চলাচল পুরোপুরি বন্ধ করে দিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৭ এপ্রিল) ভোর থেকেই নগরীর পাঁচটি প্রবেশ পথ দিয়ে কোন যানবাহন চট্টগ্রাম নগরীতে প্রবেশ কিংবা বের হতে দেয়া হচ্ছে না। এর আগে সোমবার (৬ এপ্রিল) রাত ১০টা থেকে চট্টগ্রাম নগরীতে চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করে পুলিশ।

নগর পুলিশ জানিয়েছে, চট্টগ্রাম নগরীকে করোনার সংক্রমণ থেকে রক্ষা করতে নগরীর ৫টি প্রবেশ পথ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিটি গেইট, দক্ষিণ চট্টগ্রামের সাথে নগর সংযোগের শাহ আমানত সেতু এবং কালুরঘাট সেতু, উত্তর চট্টগ্রাম থেকে নগরে প্রবেশপথ কাপ্তাই রাস্তার মাথা ও অক্সিজেন মোড়ে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ।

জরুরী সেবার আওতায় থাকা ওষুধ, খাদ্য, জরুরি পণ্যবাহী পরিবহন, রপ্তানি পণ্যবোঝাই পরিবহন ও রোগী সমেত অ্যাম্বুলেন্স ছাড়া অন্য কোনো যানবাহন শহরে ঢুকতে ও বের হতে দেয়া হচ্ছে না।

শহরের প্রতিটি প্রবেশমুখেই পুলিশের চেক পোস্ট, প্রতিবন্ধকতা তৈরি করে মানুষের চলাচলও সীমিত করা হয়েছে। সন্তোষজনক জবাব দিতে না পারলে পায়ে হেঁটেও কাউকে নগরীতে প্রবেশ করতে দেয়া হবেনা বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ পুলিশ কমিশনার আবু বকর সিদ্দিক গনমাধ্যমকে জানান, চট্টগ্রাম নগরীর ৫টি প্রবেশ পথে পুলিশ কঠোর অবস্থানে থেকে দায়িত্ব পালন করে যাচ্ছে। এসব প্রবেশ পথ দিয়ে শহরের বাইরে থেকে কোন যানবাহন শহরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না, বের হতেও দেয়া হচ্ছে না।

Leave a Comment