অন্যান্য

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩১৬৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত মৃত্যু ৩৩ জনের

করোনা শনাক্ত, মৃত্যু ৩৩দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩১৬৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এসময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩জন।

২৪ ঘণ্টায় ৪ হাজার ৯১০ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।মঙ্গলবার(১৪জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের মিডিয়া বুলেটিনে এ তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক (প্রসাশন) অধ্যাপক নাসিমা সুলতানা।এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৯০ হাজার ৫৭ জনের। মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৪২৪।

এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন।এর আগে গতকাল রোববার একদিনে ১১ হাজার ২১০টি নমুনা পরীক্ষার বিপরীতে ২ হাজার ৬৬৬ জন শনাক্ত এবং ৪৭ জনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। তবে এদিন সুস্থ হন রেকর্ড সংখ্যক ৫ হাজার ৫৮০ জন রোগী।বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়।

ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।এদিকে ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, প্রতিবেদন লেখা পর্যন্ত সারাবিশ্বে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১ কোটি ৩২ লাখ ৪৮ হাজার ৯৭২ জনের শরীরে। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৭৫ হাজার ৮৪১ জন। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৭ লাখ ১৭ হাজার ৯৮৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *