খেলাধুলা

টাইগারদের জিততে দরকার ৫১১, বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার বিরল রেকর্ড!!

কোনো দলের নির্দিষ্ট দুইজন ব্যাটার এক টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি পেয়েছেন এমন ঘটনা টেস্ট ক্রিকেটে খুবই বিরল। সিলেট টেস্টে বাংলাদেশের বিপক্ষে এমন বিরল কীর্তিই গড়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে এই দুই ব্যাটার শতক হাঁকিয়েছিলেন। ঠিক একই কাজটি করলেন দ্বিতীয় ইনিংসেও।

আরো পড়ুনঃ বাংলাদেশ লজ্জাজনক হারের অপেক্ষায়

এক টেস্টে একই দলের দুই ব্যাটসম্যানের জোড়া সেঞ্চুরির ঘটনা ক্রিকেট ইতিহাসে এই নিয়ে তৃতীয়বার ঘটল। সর্বপ্রথম ১৯৭৪ সালে ওয়েলিংটন টেস্টে অস্ট্রেলিয়ার দুই ভাই গ্রেগ চ্যাপেল ও ইয়ান চ্যাপেল এই রেকর্ড গড়েছিলেন। এর প্রায় ৪০ বছর পর ২০১৪ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে উভয় ইনিংসে সেঞ্চুরি করেছিলেন পাকিস্তানের মিসবাহ-উল-হক ও আজহার আলী।

আরো পড়ুনঃ আইপিএল শেষ মুস্তাফিজের! ঘোষণা আসছে বিসিবির!

ধনাঞ্জয়া ও কামিন্দু জুটির একটি কীর্তিও গড়েছেন। তৃতীয় জুটি হিসেবে একই টেস্টের দুই ইনিংসে দেড় শ পেরোনো জুটি গড়েছেন তাঁরা। অন্যদিকে সাত নম্বর কিংবা এর পরে ব্যাটিংয়ে এসে এক টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করা প্রথম ক্রিকেটার এখন কামিন্দু।
ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের ব্যাটিংয়ে ভর করে দ্বিতীয় ইনিংসে ৪১৮ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। ফলে, সিরিজের প্রথম টেস্ট জিততে বাংলাদেশকে করতে হবে ৫১১ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *