খেলাধুলা

জুনের প্রথমেই ভারতকে মোকাবিলা করবে বাংলাদেশ!

আর মাত্র ১৬ দিন পর মাঠে গড়াতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসরটিতে অংশ নেওয়ার আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই জন্য গতকাল (বুধবার) মধ্যরাতে ঢাকা ত্যাগ করেছে শান্ত বাহিনী।

তিন ম্যাচের সিরিজ শেষে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের মিশন শুরু করবে টাইগাররা। এবারের বিশ্বকাপের মূল ম্যাচের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। যেখানে শান্ত-লিটনদের প্রতিপক্ষ রোহিত শর্মার ভারত।

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের বিষয়টি নিশ্চিত হলে তার সময় এখনও চূড়ান্ত করেনি আইসিসি। এদিকে ভারতীয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো এক প্রতিবেদনে দাবি করেছে, আগামী ১ জুন নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ।

এই মাঠেই বিশ্বকাপের গ্রুপ পর্বের তিনটি ম্যাচ খেলবে রোহিত শর্মারা। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হাই-ভোল্টেজ ম্যাচটিও রয়েছে।

অন্যদিকে, নিউইয়র্কে মূল পর্বের একটি ম্যাচ রয়েছে বাংলাদেশেরও। আগামী ১০ ‍জুন সেখানে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টিম টাইগার্স।

আরো পড়ুনঃ সাইফউদ্দিনকে বাদ দেওয়ায় যা বললেন পাপন

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ নিয়ে গতকাল সংবাদ সম্মেলনে শান্ত বলেন, ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটা খুব ভালো হবে আশা করছি। একটা প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ হবে। তারা বড় দল, আমরাও সেটা দিতে চাই।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। আমেরিকার মাটিতে অনুষ্ঠিত হবে ১৬টি ম্যাচ। এর ৮টিই হওয়ার কথা রয়েছে নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে।

নাসাউ ক্রিকেট স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ৩৪ হাজার। ইতোমধ্যে সেখানে অনুষ্ঠিত হতে যাওয়া ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গেছে। বিশেষজ্ঞদের আশা– কানায় কানায় পূর্ণ থাকবে এই স্টেডিয়াম।

যার অবকাঠামোর সঙ্গে মিল রয়েছে লাস ভেগাসের ফর্মুলা ওয়ান রেসিং কারের সার্কিটের সঙ্গে। পাশাপাশি এই মাঠে বসানো হয়েছে ড্রপ-ইন পিচ। এই পিচগুলো তৈরি হয়েছে ফ্লোরিডা শহরে। এই পিচে স্বাভাবিক ঘাসের সঙ্গে পাঁচ শতাংশ সিন্থেটিক ফাইবার মেশানো হয়েছে। যাতে এর দৃঢ়তা বজায় থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *