চট্রগ্রামে ২২০ টাকার স্যাভলন বিক্রি ৬৮০ টাকায়, ২০ হাজার টাকা দণ্ড

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় বিভিন্ন ফার্মেসিতে ২২০ টাকার স্যাভলন বিক্রি হচ্ছিল ৬৮০ টাকায়। শনিবার (২০ জুন) উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে দুই ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে।

অভিযানের সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী বিভিন্ন ফার্মেসিতে ডেটল, স্যাভলন আছে কিনা জানতে চাইলে দোকানিরা নেই বলে সাফ জবাব দেন। এসময় হাসান নামে এক ক্রেতার অভিযোগের ভিত্তিতে ফুলতল বাজারের আল ফেসানী (রা.) ফার্মেসিতে গিয়ে দেখা যায় দোকানের পিছনে স্যাভলনের প্রচুর মজুদ। প্রতি লিটার বোতলের মূল্য ২২০ টাকা। কিন্তু মূল্য তালিকা ছিঁড়ে ৬৮০ টাকায় বিক্রয় করা হচ্ছিল। ঘটনার সত্যতা পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দোকানের মালিক নাসির উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে ফুলতলার এলাকার গ্রামীন ডি সি ফার্মেসিতেও ডেটল, স্যাভলনের মজুদ থাকলেও নেই বলে জানানো হয়। পরে দোকানের পেছনে প্রচুর ডেটল ও স্যাভলন পাওয়া যায়। মজুদের দায়ে ফার্মেসির মালিক মো. জাহাঙ্গিরকেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ক্যাশ মেমো ছাড়া, সর্বোচ্চ খুচরা মূল্যের চেয়ে বেশি দামে এবং অবৈধ ওষুধ বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেন ম্যাজিস্ট্রেট।

এ বিষয়ে সহকারী কমিশনার ভূমি মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, উপজেলার বেশ কয়েকজন পদস্থ কর্মকর্তা এবং তাদের পরিবার করোনাভাইরাসে আক্রান্ত। তারা ওষুধ ও নিত্যপণ্যের কৃক্রিম সংকট সৃষ্টি করে মূল্য বৃদ্ধির অভিযোগ করেন। পরে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়ায় অভিযুক্তদের জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ভবিষ্যতে এ ধরনের অপরাধের জন্য কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করা হয়। সূত্র: চট্রগ্রাম প্রতিদিন

Leave a Comment