অন্যান্য

চট্রগ্রামে ১৮ দিনেও মিলেনি ৬৪ জনের রিপোর্ট, বাড়ছে করোনার ঝুঁকি

প্রতিদিনেই বাড়ছে করোনা সংক্রমণ। বাড়ছে করোনাভাইরাসের নমুনা সংগ্রহের সংখ্যাও। কিন্তু সপ্তাহের পর সপ্তাহ অপেক্ষা করেও মিলছে না নমুনা পরীক্ষার রিপোর্ট। ফলে করোনা সংক্রমিত সন্দেহভাজনদের মনে ভর করছে নানা শঙ্কা। বাড়ছে করোনার ঝুঁকি।

জানা গেছে, আনোয়ারা, কর্ণফুলী, চন্দনাইশসহ বিভিন্ন এলাকা থেকে গত ৭ ও ৮ জুন সন্দেহভাজন ৬৪ জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে পাঠানো হয়। সেখানে জটের কারণে বিআইটিআইডি কর্তৃপক্ষ ঢাকার ল্যাবে পাঠিয়ে দেয়। কিন্তু র্দীঘ ১৮দিন পার হয়ে হয়ে গেলেও ওই দুই দিনের রিপোর্টগুলো এখনো প্রকাশ করা হয়নি। তবে এর পরের রিপোর্ট সঠিক সময়ে চলে আসছে বলেও জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

এদিকে, উপজেলার ৬৪ জনের নমুনা সংগ্রহ করে রিপোর্ট ১৮ দিনেও না পাওয়ায় আতঙ্কের মধ্যে রয়েছেন তারা। অনেকে রিপোর্টের অপেক্ষা করতে করতে অধৈর্য হয়ে পড়েছেন। আবার অনেককে স্বাভাবিকভাবে রাস্তাঘাটে চলাফেরা করতেও দেখা গেছে। পরিস্থিতি অনুযায়ী দ্রুত স্বাস্থ্যসেবা ও প্রশাসনিক পদক্ষেপ নিতে পারছে না স্বাস্থ্য বিভাগ। ফলে উপজেলায় করোনার বিস্তারের ঝুঁকি বাড়ছে। রিপোর্ট পেতে দীর্ঘ সময়ের কারণে অনেকে নমুনা পরীক্ষায় আগ্রহ হারিয়ে ফেলছে।

এ বিষয়ে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দীন বলেন, আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলার বাইরের থেকে চট্টগ্রাম নগরী, কর্ণফুলী ও চন্দনাইশ থেকেও পরীক্ষা করানোর জন্য আসে। গত ৭ ও ৮ জুন উপজেলার সন্দেহভাজন ৬৪ জনের নমুনা সংগ্রহ করে ফৌজদারহাট ল্যাবে পাঠানো হয়েছে। কিন্তু সেখানে নমুনা জটের কারণে কর্তৃপক্ষ তা ঢাকার ল্যাবে পাঠিয়ে দেয়। কিন্তু এখন পর্যন্ত রিপোর্টগুলো পাইনি। চট্রগ্রাম প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *