চট্টগ্রাম নগর পুলিশের শীর্ষ ১১ পদে রদবদল, ১২ এসআই বদলি

চট্টগ্রাম নগর পুলিশে (সিএমপি) এবার গুরুত্বপূর্ণ ১১টি পদে রদবদল আনা হয়েছে। আটজন অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এবং সহকারী কমিশনারকে (এসি) নতুন কর্মস্থলে বদলি বা পদায়ন করা হয়েছে।

সোমবার (৫ অক্টোবর) সদ্য যোগ দেওয়া সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এ আদেশ দিয়েছেন। এছাড়া পুলিশ সদর দপ্তরের এক আদেশে সিএমপিতে কর্মরত ১২ উপ-পরিদর্শককেও (এসআই) বদলি করা হয়েছে।

সিএমপির দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহ মোহাম্মদ আবদুর রউফকে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি) দক্ষিণে, ডিবি দক্ষিণের এডিসি মির্জা সায়েম মাহমুদকে ডিবি উত্তর ও পিআর বিভাগে, কাউন্টার টেররিজম ইউনিটের এডিসি পলাশ কান্তি নাথকে সিএমপির দক্ষিণ জোনে, ডিবি উত্তরের এডিসি আসিফ মহিউদ্দিনকে কাউন্টার টেররিজম ইউনিটে, ট্রাফিক বন্দরের এডিসি অলক বিশ্বাসকে সিএমপির বন্দর জোনে, সিএমপির এস্টেট এন্ড বিল্ডিং বিভাগের নাদিরা নূরকে সিএমপির উত্তর জোনে, সিএমপির উত্তর জোনের এডিসি আশিকুর রহমানকে ট্রাফিক বন্দরে এবং বন্দর জোনের এডিসি (পিওএম) নুতান চাকমাকে সিএমপির সরবরাহ ও এমটি বিভাগে পদায়ন করা হয়েছে।

অন্যদিকে সিএমপির এস্টেট এন্ড বিল্ডিং বিভাগের সহকারী কমিশনার (এসি) মমতাজ উদ্দিনকে সিএমপির ট্রাফিক পশ্চিমের এসি, ট্রাফিক পশ্চিমের এসি কীর্তমান চাকমাকে সিএমপির বন্দর জোনের এসি এবং সিএমপির বন্দর জোনের এসি মো. কামরুল হাসানকে এস্টেট এন্ড বিল্ডিং বিভাগের এসি হিসেবে পদায়ন করা হয়েছে।

রোববার (৪ অক্টোবর) পুলিশ সদরদপ্তরের এক আদেশে সিএমপিতে কর্মরত ১২ উপ-পরিদর্শককে (এসআই) বদলি করা হয়েছে। তাদের বদলি আদেশে উল্লেখ করা হয়, ৭ অক্টোবরের মধ্যে কর্মস্থলে যোগ না দিলে ৮ অক্টোবর থেকে তাদেরকে স্ট্যান্ড রিলিজ হিসেবে গণ্য করা হবে।

পুলিশ সদরদপ্তরের ওই আদেশে উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোহাম্মদ নাসিম হোসেনকে নৌ-পুলিশে, মোহাম্মদ আলাউদ্দিনকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশে, সজল কান্তি দাসকে বরিশাল রেঞ্জ, মোশাররফ হোসাইনকে রেলওয়ে পুলিশে, আতাউর রহমানকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশে, শহীদের রহমানকে রেলওয়ে পুলিশে, আকরাম হোসেন সুমনকে টুরিস্ট পুলিশ, আবু মুসাকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশে, নিদুল চন্দ্র কপালিকে নৌ পুলিশে, আবু সাইয়িদকে রেলওয়ে পুলিশে, হাবিবুর রহমানকে সিলেট রেঞ্জ এবং মোহাম্মদ আবদুল হককে ময়মনসিংহ রেঞ্জে বদলি করা হয়েছে।

Leave a Comment