চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনায় ৪ জনের মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে ২৭

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত চারজনের মৃত্যু হয়েছে।

বুধবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালে একজন, ফিল্ড হাসপাতাল থেকে জেনারেল হাসপাতালে নেওয়ার পথে একজন, ফৌজদারহাটের বিআইটিআইডির আইসোলেশন বিভাগে একজন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক কলেজ ছাত্রীর মৃত্যু হয়েছে।

বুধবার সকালে বিআইটিআইডি হাসপাতালে চিকিৎসাধীন এক রোগী মারা যায় বলে জানিয়ে সেখানকার দায়িত্বরত চিকিৎসক নাসরিন আক্তার জানান, মঙ্গলবার বিকালে ফিরোজ শাহ কলোনি এলাকার ৭২ বছর বয়েসী বাসিন্দা ওই রোগী জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন। তার অবস্থা সংকটজনক ছিল। মৃত্যুর পর ওই রোগীর নমুনা সংগ্রহ করা হয়। বুধবার বিআইটিআইডির ল্যাবে করা পরীক্ষায় ওই ব্যক্তির করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।

এদিকে বুধবার সকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ৭৬ বছর বয়েসী করোনাভাইরাস আক্রান্ত এক বৃদ্ধ মারা যান বলে সেখানকার সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব জানান। বেসরকারি পার্ক ভিউ হাসপাতাল থেকে ওই বৃদ্ধকে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়ার পর জেনারেল হাসপাতালে গত ৯ মে পাঠানো হয়েছিল। স্ট্রোক করা ওই রোগী হাসপাতালের আইসিইউতে শুরুর দিন থেকেই চিকিৎসাধীন ছিলেন। তার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন সমস্যা ছিল।

চট্টগ্রামের পটিয়ার ৫৮ বছর বয়েসী এক বাসিন্দা নগরীর ফিল্ড হাসপাতাল থেকে জেনারেল হাসপাতালে নেয়ার পথে বুধবার সন্ধ্যা ৬টার দিকে মারা যান। তিনি পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়নের পশ্চিম চাফড়া এলাকার বাসিন্দা। তার মেয়ে বলেন, ১১ মে তার বাবার করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে।পরে তাকে ফৌজদারহাটের ফিল্ড হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে জেনারেল হাসপাতালে নেওেয়ার পথে মৃত্যু হয়।

অন্যদিকে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত এক কলেজ ছাত্রীর মৃত্যু হয়েছে। ওই নগরীর পতেঙ্গা সিটি কর্পোরেশন কলেজে ডিগ্রি পড়তো। তার বাড়ি কাঠগড় ইউসুপ বলীর গলির এলাকায়।

বুধবার (১৩ মে) রাত সাড়ে ১২ টার দিকে করোনা ওয়ার্ডে তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালে সিনিয়র কনসালটেন্ট ডা.আমিনুল ইসলাম জানান, সে গত মঙ্গলবার (৫ মে) থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ নং ওয়ার্ডের ৪৩ নং বেডে ভর্তি ছিলো। পরে করোনা শনাক্ত হলে তাকে করোনা ওয়ার্ডে আনা হয়। সেখানে আজ রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।

এ নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ২৭ জন। সিভিল সার্জন কার্যালয়ের হিসেব অনুযায়ী এ পর্যন্ত করোনা ভাইরাসে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৮৯জন।

Leave a Comment