চট্টগ্রামে প্রথম করোনা টিকা নেবেন শিক্ষা উপমন্ত্রী নওফেল

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের টিকা গ্রহণের মধ্য দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল কেন্দ্রে করোনার টিকা দান কার্যক্রমের উদ্বোধন হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, আগামী ৭ ফেব্রুয়ারি তিনি করোনার প্রথম টিকা নেবেন।

জানা যায়, করোনার টিকাদানে চট্টগ্রাম মহানগরে ১৫টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। তবে প্রথমে শুধু চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল কেন্দ্রে এ টিকা দেয়া হবে।

আরো পড়ুন…..

চবি’র সাবেক রেজিস্ট্রার প্রফেসর কামরুল হুদা আর নেই: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষাবিদ, প্রাক্তন রেজিস্ট্রার ও উদ্ভিদ বিদ্যা বিভাগের সিনিয়র শিক্ষক সড়ক দুর্ঘটনায় আহত প্রফেসর ড. কামরুল হুদা শুক্রবার রাত পৌনে ১১ টায় (৫ ফেব্রুয়ারি) স্ট্রোক জনিত কারণে ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)।

আজ (শনিবার) সকাল ১১ টায় তাঁর প্রথম জানাজা চট্টগ্রাম নগরীর জমিউতুলফালাহ জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় জানাজা বাদে জোহর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, তৃতীয় জানাজা বাদে আছর নিজ গ্রাম হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের শফিনগর মাস্টার বাড়িতে অনুষ্টিত হবে।

হাটহাজারীর ধলই’র এই কৃতি সন্তান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক, চবির ১৮তম রেজিস্ট্রার, দেশবরেণ্য অর্কিড গবেষক এবং গুনী উদ্ভিদ বিজ্ঞানী। অর্কিড নিয়ে গবেষণার জন্য আন্তর্জাতিকভাবে খ্যাতি অর্জন করেছিলেন তিনি।

জনপ্রিয় এই শিক্ষকের মৃত্যুতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

চবি’র উপাচার্য এক শোক বাণীতে বলেন, প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা ছিলেন অত্যন্ত শান্ত, অমায়িক, সদালাপী, বন্ধুবৎসল সর্বোপরি একজন আদর্শ শিক্ষক। তিনি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পর্ষদে দায়িত্ব পালনকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে যে অবদান রেখেছেন চবি কর্তৃপক্ষ তা চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি নগরীর সিআরবিতে চলন্ত রিকশা উল্টে বাম পায়ের হাঁটুতে চোট এবং মাথার বামপাশে আঘাত পান ড. কামরুল হুদা। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে ভর্তি করানো হয়। পরবর্তীতে শারিরীক অবস্থা অবনতির দিকে গেলে ২৯ জানুয়ারী তাকে ঢাকার কল্যানপুরে অবস্থিত বাংলাদেশ স্পাইন এন্ড অর্থোপেডিক হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে বাম পায়ে অস্ত্রোপচার করা হয়।

Leave a Comment