চট্টগ্রামে তরুণীর ধরষকদের ধরিয়ে দেয়া রিকশাচালককে প্রাণনাশের হুমকি

চট্টগ্রামে তরুণীর ধরষকদের ধরিয়ে দেয়া রিকশাচালককে প্রাণনাশের হুমকি

‘আমাদের ছেলেগুলোকে পুলিশে ধরিয়ে দিয়ে ভুল করেছ তুমি আব্দুল হান্নান। তোমাকে ৫০ হাজার টাকা দিতে হবে। নইলে প্রাণে মেরে ফেলা হবে।’ এক চিরকুটের মাধ্যমে সেই রিকশাচালক মো. আব্দুল হান্নান হুমকি দেওয়া হয়।

এর আগে, চট্টগামের জিইসি এলাকায় রাতে কারখানায় কাজ শেষে বাসায় ফেরার পথে ওই তরুণীকে রিকশা থেকে নামিয়ে নিয়ে যায় ছয় যুবক। পরে তাকে আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভারের নিচে নিয়ে ধরর্ষণ করে।

এ অবস্থায় রিকশাচালক মো. আব্দুল হান্নান জাতীয় জরুরি সেবার ৯৯৯-এ নম্বরে কল করে বিষয়টি জানালে ঘটনাস্থলে পৌঁছে তিন জনকে গ্রেফতার করে পুলিশ। বাকি তিন জন পালিয়ে যায়।

এ ঘটনাকে কেন্দ্র করে রিকশাচালক আবদুল হান্নানকে হুমকি দেওয়া হয়েছে। এ বিষয়ে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা রিকশাচালক আবদুল হান্নানকে হুমকি দেওয়ার ঘটনায় থানায় একটি জিডি হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

তিনি বলেন, হান্নান অভিযোগ করেছেন যে তিনি দুই নম্বর গেইট থেকে এক যাত্রীকে নিয়ে লালখান বাজার এলাকায় আসেন। ওই যাত্রী ভাড়া না দিয়ে চলে যান। এরপর তিনি রিকশায় একটি চিরকুট পেয়েছেন, যেখানে হান্নানকে হুমকি দেওয়া হয়েছে।

চিরকুটে লেখা রয়েছে, ‘আমাদের ছেলেগুলোকে পুলিশে ধরিয়ে দিয়ে ভুল করেছ তুমি আব্দুল হান্নান। তোমাকে ৫০ হাজার টাকা দিতে হবে। নইলে প্রাণে মেরে ফেলা হবে।’

উল্লেখ্য, গত ১৭ জুলাই দিবাগত রাতে এক নারী রিকশায় করে বাসায় ফিরছিলেন। পথে তিন যুবক রিকশা থামিয়ে ওই নারীকে জোরপূর্বক সাদিয়া কিচেন সংলগ্ন ফ্লাইওভারের নিচের একটি টঙ ঘরের ভেতরে নিয়ে যায়।

তখন ওই রিকশাচালক কিছুদূর এগিয়ে আরেক রিকশাচালককে (আবদুল হান্নান) ঘটনা খুলে বলেন। আবদুল হান্নান তখন ৯৯৯–এ ফোন করলে পুলিশ এসে ভুক্তভোগী ওই নারীকে উদ্ধার এবং তিন ধরষককে গ্রেপ্তার করে।

এ ঘটনার পর আরও তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আসামিদের বিরুদ্ধে ওই গৃহবধূ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

Leave a Comment