চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা শুরু করলো শেভরণ, রিপোর্ট মিলবে ২৪ ঘন্টায়

অবশেষে চট্টগ্রামে বেসরকারি উদ্যোগে শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি করোনাভাইরাসের নমুনা পরীক্ষা শুরু করেছে। এই পরীক্ষার ফল মিলবে ২৪ ঘন্টার মধ্যেই। নমুনা পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করতে হবে অনলাইনে— ফেসবুক ও ওয়েবসাইটের মাধ্যমে।

মঙ্গলবার (২৩ জুন) নগরীর জিইসি কনভেনশন সেন্টারে স্থাপিত স্যাম্পল কালেকশন সেন্টারে কার্যক্রম শুরু হয় সকাল আটটা থেকে। আগেই জানানো হয়েছিল, নমুনা নেওয়ার পর ২৪ ঘন্টার মধ্যে রিপোর্ট দেবে শেভরণ। এ অনুযায়ী বুধবার (২৩ জুন) থেকে প্রথম টেস্ট রিপোর্ট দেওয়া শুরু হবে।

করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য শেভরণ ল্যাবে স্থাপন করা হয়েছে সর্বাধুনিক আরটি-পিসিআর মেশিন। সব ধরনের রোগীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য করোনার স্যাম্পল কালেকশন সেন্টারও করা হয়েছে সম্পূর্ণ আলাদা।

রোগীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য শেভরন করোনার নমুনার নিতে সম্পূর্ণ আলাদা কালেকশন ও ডেলিভারি পয়েন্ট স্থাপন করেছে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সেখানে নমুনা সংগ্রহ করা হবে। তবে এজন্য আগে রেজিস্ট্রেশন করতে হবে।

শেভরণের জেনারেল ম্যানেজার পুলক পারিয়াল জানিয়েছেন, ফেসবুক ও ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে রেজিস্ট্রেশন করার পর স্যাম্পল কালেকশন করা হবে। রেজিস্ট্রেশন বা সিরিয়াল নেওয়ার জন্য শেভরণের ফেসবুক পেইজ এবং ওয়েবসাইটে (www.ChevronLab.com) থাকা অ্যাপয়েন্টমেন্ট ফরমটি পূরণ করতে হবে। আবার পরীক্ষার নির্ধারিত চার্জও অনলাইনে এবং বিকাশের মাধ্যমে পরিশোধ করা যাবে। সূত্র: চট্রগ্রাম প্রতিদিন

Leave a Comment