অন্যান্য

চট্টগ্রামে আরো ৭৩ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে ফৌজদারহাটের কমেক, বিআইটিআইডি, সিভাসু এবং চমেকে ৫০১ নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের আরও ৭৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এছাড়া পুরনো ৬ রোগীর আবারও করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ৭৮৯ জন।

রবিবার রাতে নমুনা পরীক্ষা শেষে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, রোববার বিআইটিআইডিতে ২৪৭ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে ৪১ জনের। এর মধ্যে ৪০ জন চট্টগ্রামের, ১ জন লক্ষ্মীপুর জেলার।

চট্টগ্রামে শনাক্ত ৪০ জনের মধ্যে ২৩ জন নগরের বাসিন্দা। তাদের মধ্যে তিনজন পুরনো রোগীর। এছাড়া বাকি ১৭ জনের মধ্যে বোয়ালখালীর ৪ জন, পটিয়ার ৫ জন, সীতাকুণ্ডের ২ জন, বাঁশবাড়িয়ার ১ জন ও রাঙ্গুনিয়ার ৫ জন রয়েছেন।

এদিকে রোববার চমেকের ল্যাবে ১৩০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩৪ জনের পজিটিভ পাওয়া গেছে। তার মধ্যে চট্টগ্রামের ৩৩ জন ও ১ জন কুমিল্লার।

চট্টগ্রামের ৩৩ জনের মধ্যে নগরের বাসিন্দা ৩১ জন, উপজেলার ২ জন। নগরের বাসিন্দাদের মধ্যে পুরনো রোগী তিনজন। সে হিসেবে চমেক ল্যাবে চট্টগ্রামের আরও ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের লোহাগাড়ার৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে লোহাগাড়া মা ও শিশু হাসপাতালের ৫ জন এবং লোহাগাড়া মা-মণি হাসপাতালের ১ জন আছেন।

রোববার সিভাসুতে ৮৭ জনের নমুনা পরীক্ষা করে ভিন্ন জেলার ১২ জনের পজিটিভ পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *