অন্যান্য

চট্টগ্রামের এপিক হেলথ কেয়ারের করোনা পরীক্ষার অনুমতি ১৪ জুলাই পর্যন্ত স্থগিত

করোনা পরীক্ষার অনুমতি পাওয়ার পরও কিছু ডকুমেন্ট দাখিল করতে না পারায় স্বাস্থ্য অধিদপ্তর দেশের পাঁচটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের টেস্ট সাময়িক স্থগিত করেছে।

এর মধ্যে রয়েছে চট্টগ্রামের এপিক হেলথ কেয়ারও।

অন্য প্রতিষ্ঠানগুলো হলো সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল, কেয়ার মেডিক্যাল কলেজ, স্টিমজ হেলথ কেয়ার ও থাইরো কেয়ার ডায়াগনস্টিক।

রোববার (১২ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ও টেকনিক্যাল কমিটি ল্যাবরেটরি ইনভেস্টিগেশন, কোভিড-১৯ এর সভাপতি অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত পৃথক পাঁচটি চিঠিতে প্রতিষ্ঠানগুলোকে করোনার পিসিআর টেস্ট স্থগিত রাখতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, ‘আপনার হাসপাতাল/ডায়গনস্টিক কে কোভিড-১৯ আরটি-পিসিআর ল্যাবরেটরি পরীক্ষার অনুমতি দেওয়া হলেও অদ্যাবধি কার্যক্রম শুরু করতে ব্যর্থ হয়েছেন। তাই কোভিড-১৯ পরীক্ষা করার অনুমোদন সাময়িকভাবে স্থগিত করা হলো।’

জানা গেছে, প্রতিষ্ঠানগুলো পরীক্ষা করতে চাইলে তাদের ল্যাবরেটরি সম্পূর্ণভাবে কোভিড-১৯ আরটি পিসিআর পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করে পুনরায় আবেদন করতে হবে। আবেদনের প্রেক্ষিতে সরেজমিনে পরিদর্শনের রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এক্ষেত্রে ওষুধ প্রশাসন অধিদপ্তর থেকে কোভিড-১৯ আরটি পিসিআর মেশিন এবং আমদানিকৃত কিটের অনাপত্তিপত্র সংগ্রহ করতে হবে।

এ প্রসঙ্গে এপিক হেলথ কেয়ারের পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, গত ৩০ জুন অনুমতি পাওয়ার পর ১৫ জুলাই থেকে আমরা করোনা পরীক্ষার শুরু করার উদ্যোগ নিয়েছি। নগরীর রীমা কমিউনিটি সেন্টারে নমুনা সংগ্রহ করে আন্দরকিল্লায় স্থাপিত ল্যাবে পরীক্ষার সকল প্রস্তুতি নেয়া হয়েছে। এরই মধ্যে স্বাস্থ্য অধিদপ্তর অনুমতি স্থগিত ঘোষণা করলেও পরবর্তী আরেকটি নির্দেশে বলা হয় কিছু ডকুমেন্ট দাখিল করার জন্য। এসব ডকুমেন্ট দাখিলের পর ১৫ জুলাই থেকে এপিক হেলথ কেয়ার করোনার নমুনা পরীক্ষার কার্যক্রম পরিচালনা করতে পারবে। সূত্র:সিপ্লাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *