গো-খাদ্যের অস্বাভাবিক দাম, চট্টগ্রামে দুই ফ্লাওয়ার মিলকে জরিমানা

করোনা সঙ্কটকে পুঁজি করে গো-খাদ্য বিশেষ করে গমের ভূসির অস্বাভাবিক দাম বাড়ানোর কারণে দুই ফ্লাওয়ার মিলকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ অফিসারের নির্দেশক্রমে জেলা প্রশাসনের সহায়তায় আজ সোমবার (১৩ এপ্রিল) দুপুর ১২ টার সময় চট্টগ্রামের রাজাখালী, চাক্তাই এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন। অভিযানে অতিরিক্ত দামে গমের ভূসি বিক্রি, দৃশ্যমান স্থানে মূল্যতালিকা না টাঙানো ও গমের ক্রয়মূল্যের কোন রশিদ দেখাতে পারার অভিযোগে দুই ফ্লাওয়ার মিলকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর সূত্রে জানা যায়, করোনা সঙ্কটকালে গো-খাদ্য বিশেষ করে গমের ভূসির অস্বাভাবিক দাম বৃদ্ধির কারণে চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ অফিসারের নির্দেশক্রমে জেলা প্রশাসনের সহায়তায় সোমবার (১৩ এপ্রিল) দুপুর ১২ টার সময় চট্টগ্রামের রাজাখালী, চাক্তাই এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। অভিযানে অতিরিক্ত দামে গমের ভূসি বিক্রি, দৃশ্যমান স্থানে মূল্যতালিকা না টাঙানো ও গমের ক্রয়মূল্যের কোন রশিদ দেখাতে পারার অভিযোগে মেসার্স গুডলাক ফ্লাওয়ার মিল ও বাংলাদেশ মেজর ফ্লাওয়ার মিলকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন।

এ সময় উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. রাকিবুল ইসলাম , চট্টগ্রাম বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও মিল্কভিটা চট্টগ্রাম অঞ্চলের পরিচালক নাজিম উদ্দিন এবং কর্ণফুলী উপজেলা ডেইরি ফার্মারস এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রোকন।

জানতে চাইলে কর্ণফুলী উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. রাকিবুল ইসলাম বলেন, দেশের চলমান করোনা সঙ্কটে অহেতুক গো-খাদ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করার দায়ে দুই ফ্লাওয়ার মিলকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Comment