খেলার আমেজ শেষে ব্রাজিল-আর্জেন্টিনার খেলা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দু’গ্রুপের সংঘর্ষ।

খেলার আমেজ শেষে ব্রাজিল-আর্জেন্টিনার খেলা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দু’গ্রুপের সংঘর্ষ। কোপা আমেরিকার বহু আকাঙ্ক্ষিত ফাইনাল ম্যাচ (১১ জুলাই) ঘিরে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে উন্মাদনা বিরাজ করেছে ফুটবলবিশ্বে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। তবে বাংলাদেশের বিভিন্ন স্থানে এই খেলা নিয়ে প্রতিবছরই বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটে।

বাংলাদেশের মধ্যে বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়া ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হওয়ায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে জেলা পুলিশ। ঐদিন জেলায় পাঁচ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন ছিল। তবে ব্রাহ্মণবাড়িয়ায় খেলার দিন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটলেও বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে সংঘর্ষে জড়ায় ব্রাজিল ও আর্জেন্টিনা দলের সমর্থকরা।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের খেওয়াই গ্রামে শিপন (১৯) ও হৃদয় নামে দুজনের মধ্যে তর্কাতর্কি হয়। এরপরে শুরু হয় সংঘর্ষ, এতে ৫ জন আহত হয়। আহতরা হলেন- মো. আলম, জালাল মুন্সি, ফুরকান মুন্সি, মিনার মিয়া, রবিউল,। এদের মধ্যে মিনার মিয়াকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিনুল হক পাভেল বলেন, খেওয়াই গ্রামের সর্দার বাড়ির শিপন (১৯) ও মুন্সি বাড়ির হৃদয় (১৮)
কোপা আমেরিকা টুর্নামেন্টের ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ফাইনাল ম্যাচ নিয়ে গতকাল সন্ধ্যায় বাকবিতণ্ডা ও হাতাহাতিতে জড়িয়ে পড়ে।শিপন ব্রাজিল ও হৃদয় আর্জেন্টিনা দলের সমর্থক। পরে উভয় পক্ষের লোকজন রাত ৮টার দিকে সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয় পক্ষের কয়েকজন আহত হন। সকালে গ্রামে পুলিশ এসেছে। এখন গ্রামের পরিস্থিতি শান্ত রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Comment