অন্যান্য

খাতুনগঞ্জে তিনগুণ বেশি দামে আদা বিক্রি,৩ লাখ টাকা জরিমানা

চট্টগ্রামের খাতুনগঞ্জে ৮০ টাকার আদা ২৫০ টাকায় বিক্রি করায় চারটি আড়তকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া, একটি পান-সুপারির গোডাউন থেকে ১২ টন আদা উদ্ধার করেছে জেলা প্রশাসন।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত খাতুনগঞ্জে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম পরিচালিত ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জরিমানা ও আদা উদ্ধার করেন। এই বিশেষ অভিযানে সেনাবাহিনীর টিম এবং সিএমপি সদস্যরা সহায়তা করেন।

অভিযানে একটি পান-সুপারির গোডাউনে নিউ শাহ আমানত ট্রেডার্সের ৮৮ টি বস্তায় ১২ টন লুকিয়ে রাখা আদা উদ্ধার করা হয়।

ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম বলেন, লুকিয়ে রাখা আদা গোডাউন থেকে বের করে এনে উপস্থিত ক্রেতাদের কাছে ১২০ টাকা কেজি দরে বিক্রির ব্যবস্থা করা হয়। প্রতিষ্ঠানটি ২১ এপ্রিল মিয়ানমারের এসব আদা ৮৫ টাকা করে আমদানি করে ২২০-২৫০ টাকায় বিক্রি করছিল। মজুতদারি এবং অধিক দামে বিক্রির দায়ে শাহ আমানত ট্রেডার্সকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া একতা ট্রেডার্স, শাহাদাত ট্রেডার্স এবং মাবুদ খান সওদাগরের আড়তে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৮০-৯০ টাকার আদা কেজি প্রতি ২৩০-২৫০ টাকায় বিক্রির প্রমাণ পাওয়া যায়। অধিক দামে আদা বিক্রির দায়ে একতা ট্রেডার্স ও শাহাদাত ট্রেডার্সের মালিককে ৫০ হাজার করে ১ লাখ এবং মাবুদ খান সওদাগরকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *