অন্যান্য

খাগড়াছড়িতে ছাত্রীদের টয়লেট থেকে উদ্ধার নবজাতক পেলো বাবা-মা

খাগড়াছড়িতে ছাত্রীদের টয়লেট থেকে উদ্ধার নবজাতক পেলো বাবা-মা

খাগড়াছড়ির সরকারি কলেজের ছাত্রীদের কমন রুমের টয়লেট থেকে উদ্ধার মেয়ে নবজাতক আদালতের নির্দেশে ঠিকানা পেয়েছে।

রাঙামাটির লংগুদু উপজেলার তবলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্মৃতি বিকাশ চাকমা ও তার স্ত্রী অন্বেষা খীসা শিশুটির অভিভাবক হিসেবে মনোনীত হয়েছেন।

খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক মুহাম্মদ আবু তাহের মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দেড়টার দিকে এই আদেশ দেন। আদেশ পেয়ে হাসপাতালে গিয়ে সমাজসেবা কর্মকর্তাদের থেকে নবজাতককে বুঝে নিয়েছেন তারা।

এর আগে, সোমবার (৬ সেপ্টেম্বর) খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রী কমনরুমের টয়লেট থেকে ক্রন্দনরত অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. রফিক উদ্দিন জানান, কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনম্যান্ট জমা দেওয়ার তারিখ ছিল। ছাত্রীরা অ্যাসাইনম্যান্ট জমা দিয়ে চলে যাওয়ার পর কলেজ কর্মচারীরা কমনরুমে শিশুর কান্নার শব্দ শুনতে পান। পরে সমাজসেবা কর্মকর্তাদের ডেকে শিশুটিকে মাতৃমঙ্গলে চিকিৎসার জন্য পাঠানো হয়। বিষয়টি হতাশাজনক বলে মন্তব্য করেন তিনি।

স্মৃতি বিকাশ চাকমা বলেন, আরও পাঁচ জন শিশুটির অভিভাবকত্ব চেয়ে আবেদন করেছিলেন। পরে আদালত শুনানি আমার পক্ষে আদেশ দেন। শিশুটির অভিভাবক হতে পেরে আমি এবং আমার স্ত্রী খুব খুশি। এই শিশু আমাদের সন্তান হিসেবেই বড় হবে।

আরও সংবাদঃ খাগড়াছড়িতে ছাত্রীদের টয়লেট থেকে উদ্ধার নবজাতক পেলো বাবা-মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *