অন্যান্য

কোরবানির মাংস কাটতে গিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আহত অর্ধশতাধিক

কোরবানির মাংস কাটতে গিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আহত অর্ধশতাধিক। আজ ২১ জুলাই বুধবার মুসলিম জাতির অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা পালিত হয়েছে। সকালে নামাজ আদায়ের পরে পশু কোরবানির মাধ্যমে এই উৎসব পালন করা হয়। গরু কোরবানি করতে গিয়ে দেশের বিভিন্ন স্থানে প্রায় শতাধিক লোক আহত হওয়ার খবর পাওয়া গেছে। মুলত মাংস কাটতে গিয়ে কেউ হাতের আঙ্গুল আবার কেউ পায়ে ইনজুরি হয়।

তবে কিছু স্থানে গরু জবাই করার আগে গরুর লাথিতে কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া যায়, তবে গুরুত্বর আহত নয় জানান আহত ব্যক্তিরা।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ায় কোরবানির পশু জবাই ও মাংস কাটতে গিয়ে বিভিন্ন স্থানে শতাধিক মানুষ আহত হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের জরুরি বিভাগের রেজিস্ট্রার বই (রোগীর তথ্যবই) থেকে জানা গেছে বুধবার (২১ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের জরুরি বিভাগে ৫০-৬০ জন রোগী চিকিৎসা নিয়েছেন। তারা সবাই কোরবানির মাংস কাটতে গিয়ে আহত হন। সবাইকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।’।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত ডা. ধীমান দেবনাথ বলেন, আহতদের বেশিরভাগেরই হাত-পায়ের আঙ্গুলসহ শরীরের বিভিন্ন অংশ কেটে গিয়ে ক্ষতের সৃষ্টি হয়েছে। তাদের প্রত্যেককে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে অন্তত ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের কারও অবস্থা গুরুতর নয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।

খবর নিয়ে জানা যায়, আজ সকাল থেকে দুপুর পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া ঈদুল আজহা উপলক্ষে শহরের বিভিন্ন মহল্লায় অসংখ্য পশু জবাই করা হয়। এতে মৌসুমি কসাই এবং কোরবানি দেওয়া লোকজনের পূর্ব অভিজ্ঞতা না থাকার কারণে পশু জবাই ও মাংস কাটতে গিয়ে তাদের কারও হাতে কারও পায়ে ছুরির পোঁচ লেগে কেটে যায়।

আহতদের ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *