লোহাগাড়ায় ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

লোহাগাড়া উপজেলায় ১১ হাজার ভোল্টের পল্লী বিদূৎ’র তারে জড়িয়ে মোঃ মিজানুর রহমান (২২) নামে যুবকের মৃত্যু হয়েছে।

২৯ আগস্ট ( শনিবার) বেলা সাড়ে ১২ টার দিকে উপজেলার কলাউজান ইউনিয়নের বাংলা বাজারের খতিজাতুল কোবরা মহিলা মাদ্রাসার ভবনে পাইপ ফিল্টারের কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে। নিহত মিজান হাটহাজারী উপজেলার ছারিয়া গ্রামের ফজুলুল করিমের ছেলে।

স্থানীয় যুবক জাহেদ হোসেন জানান, বেলা ১২ টার দিকে কাজ করার সময় মোবাইল ফোনে কথা বলতে ভবনের ৩ তলায় উঠে মিজান । মোবাইল ফোনে কথা বলতে বলতে অসাবধানতাবশত ১১ হাজার ভোল্টের তারে জড়িয়ে নিচে পড়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, এর আগেও এই লাইনের তারে পৃষ্ট হয়ে কয়েক জনের মৃত্যু হয়, মাদ্রাসা ভবনের পাশে বিপদজনক ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তারটি ভবনের কাছ থেকে সরিয়ে নিতে লোহাগাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসকে একাধিক বার অভিযোগ করা হলেও বিদূৎ বিভাগ তা আমলে নেয়নি।

পল্লী বিদ্যুতের গাফিলতির কারনে এই ঘটনা ঘটেছে। এ বিষয়ে জানতে চাইলে লোহাগাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম সরোয়ার জাহান বলেন ঘটনাটি আমি শুনেছি৷ তবে বিদ্যুতের তার গুলো সরাতে তারা আমাদের কাছে কোন লিখিত আবেদন করছে বলে আমার জানা নেই। তবে তার গুলোতে কভার দিতে আমরা উদ্যোগ নিচ্ছি৷

লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এস আই অজয় দেব শীলকে পাঠানো হয়েছে। বিদ্যুৎস্পৃষ্টে নিহত মিজানের লাশ উদ্ধার করা হয়েছে। এব্যাপারে আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি ।

source: Cplusbd.net

Leave a Comment