করোনা ধরার পর লকডাউন চট্টগ্রামের দুই এলাকার চিহ্নিত বাড়িঘর

চট্টগ্রামে আরও দুজন করোনা পজেটিভ রোগী শনাক্ত হওয়ায় নগরীর কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গিবাজার এলাকার ১১তলা একটি ভবন ও আকবরশাহ থানাধীন গোলপাহাড় এলাকায় লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সিভিল সার্জন কার্যালয়।

শুক্রবার (১০ এপ্রিল) শনাক্ত হওয়া এই দুই রোগীই পুরুষ। এদের একজন নগরীর ফিরিঙ্গিবাজার শিকদার লেন এলাকা বাসিন্দা পেশায় ব্যবসায়ী বয়স ৫৩ বছর। অপরজন আকবরশাহ থানাধীন ইস্পাহানী গোলপাহাড় এলাকার বাসিন্দা পেশায় তরকারী দোকানের কর্মচারী বয়স ৩৫ বছর।

চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির জানিয়েছেন, করোনাভাইরাস শনাক্ত হওয়ায় তাদের দুজনের বাসস্থান লকডাউন করা হচ্ছে। তাদের সাথে যাদের যোগাযোগ ছিল তাদের তালিকা করা হচ্ছে। তাদেরকেও হোম কোয়ারেন্টাইনে নেওয়া হবে।

সবমিলিয়ে ১০ এপ্রিল পর্যন্ত চটগ্রামে ৫১৪টি নমুনা পরীক্ষা করে মোট ৭ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছেন বিআইটিআইডির ল্যাবে। এর আগে ৮ এপ্রিল ৩ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছিল। যাদের একজন হালিশহর, একজন সাগরিকা ও অন্যজন সীতাকুণ্ড পৌরসভার বাসিন্দা। তারও আগে দামপাড়ায় দুজন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছিল। আক্রান্ত রোগীদের ৫ জন আগে থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

আজ শনাক্ত হওয়া দুই জনের একজন আগ থেকে চিকিৎসাধীন ছিলেন, অপর জনকে রাতে হাসপাতালে নেওয়া হয়েছে।

Leave a Comment