কক্সবাজারে শক্তির জানান দিলো বিএনপি

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও ভোলায় পুলিশের গুলিতে ছাত্রদল ও শ্রমিকদলের দুই নেতা হত্যার প্রতিবাদে কক্সবাজারের রাজপথে মিছিল করেছে কক্সবাজার ৩ সংসদীয় আসনের বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বুধবার (২৪ আগস্ট) বেলা দুইটা থেকে কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জমায়েত হয় বিএনপির নেতাকর্মীরা। পরে শহরের প্রধান সড়কে মিছিল বের করে সাবেক সংসদ সদস্য কাজলের নেতৃত্বে জেলা বিএনপি।

এসময় ‘রাজপথের কাজল ভাই, আমরা তোমায় ভুলি নাই’, এক দফা এক দাবি শেখ হাসিনা কবে যাবি’, ভোট চোর ভোট চোর, শেখ হাসিনা ভোট চোর ‘শেখ হাসিনার গদিতে আগুন জ্বালাও একসাথে’ সহ নানা স্লোগানে প্রায়ই হাজার পঞ্চাশেক নেতাকর্মীর এই মিছিলের মাধ্যমে কক্সবাজারের রাজপথে দীর্ঘদিন পরে রাজপথে নিজের শক্তির জানান দিয়েছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এমটাই মনে করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

প্রধান অতিথি বলেন, এটি কোন বিভাগীয় সমাবেশ না। কক্সবাজার অঞ্চলের একটি সমাবেশ মাত্র। এখানে উপস্থিতি প্রমাণ করে আওয়ামী লীগের অবস্থা কোন পর্যায়ে চলে গেছে। বিএনপির কর্মসূচিতে সাধারণ মানুষ অংশগ্রহণ করেছে। সবাই শেখ হাসিনার পতন চায়। তিনি আরো বলেন, এই মিছিল আর বিএনপির মিছিল নেই, এটি সত্যিকারের গনমিছিলে পরিণত হয়েছে।

বিএনপি’র নেতা কাজল এখন গণমানুষের নেতাই পরিণত হয়েছেন। ভাইস চেয়ারম্যান বলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমেদ এখন ভারতের কারগারে বন্দী। তবে আর বেশিদিন সেখানে থাকবেন না। খুব শ্রীঘই বীরের বেশে আপনাদের নেতা আপনাদের কাছে ফিরে আসবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল বলেন, আপনারা অনেক বাধা-বিপত্তি পেরিয়ে সমাবেশে যোগদান করেছেন। শুকরিয়া।

যারা বলেছিলেন, বিএনপি শেষ। আপনারা দেখে যান, বিএনপি আছে কিনা? সিংহের মতো গর্জন কক্সবাজারে। বিএনপি মানে আগামীর বাংলাদেশ। তিনি বলেন, সাধারণ মানুষের দাবি আদায়ের জন্য আমরা সমবেত হয়েছি। রাতের অন্ধকারে ডিজেল পেট্রোলের দাম বাড়িয়ে দিয়েছে সিন্ডিকেট। ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে সবকিছু। দেশে চরম দুর্যোগ চলছে। সরকারের হাতে কোন কিছুর নিয়ন্ত্রণ নেই। সাধারণ মানুষ চাহিদামতো খেতে পারছে না।

বিএনপিকে দেশপ্রেমিক ও ভদ্র মানুষের দল আখ্যা দিয়ে তিনি বলেন, ব্যবহারে বংশের পরিচয়। আমরা আওয়ামী লীগের নেতাকে কবর থেকে তুলে আনব না। আমরা ভদ্রতা জানি। আওয়ামী লীগ যেভাবে আমাদের নেতাদের গালিগালাজ করে, সেরকম গালিগালাজ, অশালীন বক্তব্য আমরা দিব না।

Leave a Comment