অন্যান্য

কক্সবাজারে কিশোরীকে শ্লীলতাহানি, প্রতিবাদ করায় ভাই বোনকে পিটালো বখাটেরা

মামার বাড়ি বেড়াতে গিয়েছিলেন নাফিজা আক্তার রিনা (১৪) নামের এক তরুণী কক্সবাজার শহরের সমিতি পাড়ায়। দুইদিন পর ঐ কিশোরী তার ভাইয়ের সাথে বাড়ি ফিরছিলেন। আর পথিমধ্যে তাকে ঘেরাও করে কয়েকজন বখাটে যুবক। ভাই আব্দুল মোনাফ দূর থেকে বোনকে দেখে এগিয়ে গেল। বখাটে যুবকদের আচরণ খারাপ দেখে  বোনকে তাড়াতাড়ি চলে যেতে বলে। এ সময় তরুণীকে শ্লীলতাহানির চেষ্টা করে বখাটে জামাল, রায়হান ও আরমান। প্রতিবাদ করলে বেধড়ক পিটিয়ে মোনাফকে জখম করে।

কক্সবাজার সদরের খুরুশকুলের আশ্রয়ন প্রকল্প সংলঘ্ন মনুপাড়া বেড়িবাঁধ এলাকায় গত ৩১ মে সন্ধ্যায় এ ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শনিবার (১১ জুন) রাতে বোনের ইজ্জত রক্ষায় ভাইয়ের প্রাণপণ চেষ্টা এবং বেধড়ক মার খাওয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এরপরই নড়েচড়ে বসেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ভিড়িওতে দেখা যায়, বোরকাপড়া এক তরুণীকে এক যুবক বুকে আগলে রেখেছেন। কয়েকজন বখাটে গালাগাল দিতে দিতে গাছের ডাল নিয়ে তাদের উপর্যুপরি মারতে থেকে। মারতে মারতে ডাল ভেঙ্গে গেলে লাথি, কিল ও ঘুষি মারতে থাকে। এক পর্যায়ে তারা মাটিতে লুটিয়ে পড়লে বখাটেরা চলে যায়।

ঘটনায় ভুক্তভোগী আব্দুল মোনাফ বলেন, আমরা ‘আশ্রয়ণ প্রকল্পের ঝিনুক বিল্ডিংয়ে থাকি। সেখান থেকে
মামার বাড়ি শহরের সমিতি পাড়ায় আমার বোন বেড়াতে গিয়েছিলেন। মামার বাড়ি থেকে ফেরার পথে ৩১ মে আমার বোনকে খুরুশকুল মনুপাড়ার আরমান, জামাল ও রায়হানসহ ৬/৭ জন আমার বোনকে শ্লীলতাহানির চেষ্টা করে।

এসময় আমার বোন কয়েকবার ফিরে আসতে চাইলে তারা বার বার পথ আটকাচ্ছিল। তারা বোনের স্পর্শকাতর জায়গায় হাত দেয়। আমি কিছুটা দুর থেকে তাদের এই আচরণ দেখে দৌড়ে আসি। আমি তাদেরকে এসব জিজ্ঞেস করার সঙ্গে সঙ্গে তারা আমার বোনকে লাঠি দিয়ে আঘাত করে। তখন আমি বোনকে জড়িয়ে ধরি। তারা আমার বোনকে কেন ডিস্টার্ব করছে জিজ্ঞেস করলে তারা আমাকেও মারধর শুরু করে।’

মোনাফের অভিযোগ, সেদিন ঐ বখাটেদের হাতে আহত হয়ে তিনি হাসপাতালে যান। কিন্তু তিনি বোনের ইজ্জত রক্ষায় বিষয়টি গোপন করে থানায় ছিনতাইয়ের অভিযোগ দেন। পুলিশ কোনো ব্যবস্থা নিতে পারেনি।
বর্তমানে তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছে বলে দাবী মোনাফের। এরপর থেকে বখাটেরা মোনাফকে উপর্যুপরি হুমকি দিয়ে আসছে মোনাফ ও তাদের পরিবারকপ। তবে, ভিডিও ছড়িয়ে পড়ার পর বখাটেরা এখন গা-ঢাকা দিয়েছে।

হামলার বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে একজন জানান, এই বখাটে ছেলেগুলো সব সময় মেয়েদের উত্তক্ত করে আসছে। তাদের ভয়ে অনেকে ঘর থেকে বাহির হতে ভয় পায়। কয়েক দিন আগে রাতে এক প্রতিবেশীর ঘরে ঢুকে পড়ে ওই চার বখাটে। পরে তাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে গেলে বখাটেরা পালিয়ে যায়। মোনাফ তার বোনের জন্য প্রতিবাদ করায় তার উপর হামলা চালায় বখাটেরা।’

কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) সেলিম উদ্দিন বলেন, ‘কিশোরীকে শ্লীলতাহানিসহ মোনাফকে মারধরের বিষয়টি গোপন করে ভিকটিমের পরিবারের লোকজন থানায় একটি ছিনতাইয়ের অভিযোগ দেন। তদন্ত কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে এধরনের আলামত না পেয়ে রহস্য উদ্ঘাটন করতে সময় লেগেছে।’

ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকেই অভিযুক্তদের ধরতে মাঠে পুলিশ কাজ করছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *