এক সময় পূর্ণিমাকে বিয়ে করতে চাওয়া সেই আকবর ১ বেলা খেয়ে করুণ জীবন পার করছে

“একদিন পাখি উড়ে যাবে যে আকাশে” এই বিখ্যাত গানটি গেয়ে দীর্ঘ ১৮ বছর আগে জনপ্রিয়তা অর্জন করেন আকবর। ইত্যাদির কল্যাণে একজন সাধারণ রিক্সা চালক গান গেয়ে দর্শকদের মনে স্থান করে নেয়। নন্দিত শিল্পী কিশোর কুমারের ঐ গান গেয়ে সফলতা পাওয়ার পর আকবর নিজে ” তোমার হাত পাখার বাতাসে” এই গানটি কম্পোজ করে। এই গানের অডিও এবং ভিডিও ২ টি সুপার হিট লাভ করে। এই গানের ভিডিওতে অভিনয় করে জনপ্রিয় নায়িকা পূর্ণিমা। তবে অনেক দর্শক জানান, তখনকার সময়ে মুলত নায়িকা পূর্ণিমার কারণে আকবর ভিডিও ক্লিপে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন।

এভাবে আকবর সাধারণ থেকে দেশ বিদেশের অসংখ্য মানুষের ভালবাসা অর্জন করেন। এভাবে তাকে আর পিছু ফিরতে হয়নি। দেশে বিদেশে বিভিন্ন মঞ্চে গান গেয়ে ভালই দর্শকপ্রিয়তা লাভ করে। এভাবে করে সুন্দরভাবেই চলতে লাগলো আকবরের পরিবার।

কিন্তু গত কয়েক মাস আগে থেকে অসুস্থ হয়ে পরে আকবর। তিনি কিডনী রোগে আক্রান্ত হোন এবং সাথে সাথে ডায়াবেটিকসও ধরা পড়ে। দীর্ঘদিন অসুস্থ থাকার কারণে সংসারে দেখা দিয়েছে অভাব অনটন। এখন কোনভাবে ১ বেলা খাবার খেয়ে জীবন কাটচে তাদের।

শিল্পী আকবর জানান, আপনারা তো দেখছেন আমার শরীরের অবস্থা। খুবই কষ্টে আছি। পায়ের কিছু অংশ কেটে ফেলা হয়েছে। এখনো পায়ের অংশ জ্বলে। সবাই আমাকে সাহায্য করবে বলে বলেছে, কিন্তু বাস্তবে কেউ সাহায্য করে নি। শুধুমাত্র মনোয়ার হোসেন ডিপজল ভাই কিছু টাকা দিয়েছে। সেই টাকা দিয়ে আমার বউ আমাকে হাসপাতালে ভর্তি করেছে।

আকবরের স্ত্রী জানান, পৃথিবীর কোন স্ত্রী তার স্বামীর এত কষ্ট সহ্য করতে পারবেনা। ও আমাকে বলে তার শেষ চিকিৎসা করে অন্তত যেন তার পায়ের অপারেশন টা করিয়ে দিই। কিন্তু আমার কাছে কোন টাকা নাই। আমি তাকে কিছু করতে পারছিনা। তার এই কষ্ট আর সহ্য করতে পারছিনা। আপনারা সবাই আমার স্বামী জন্য সাহায্য করুন।

আকবরের মেয়ে অথৈ বলেন, সবাই আমার বাবার চিকিৎসার জন্য সাহায্য করুন। আমার বাবা যেন আবার সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসে।

Leave a Comment