ঈদের পরে কঠোর লকডাউনে বন্ধ থাকবে যেসব প্রতিষ্ঠান

ঈদের পরে কঠোর লকডাউনে বন্ধ থাকবে যেসব প্রতিষ্ঠান। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ঈদের পর যে লকডাউন আসছে তা কঠোর থেকে কঠোরতর হবে। শনিবার (১৭ জুলাই) দুপুর ১২টায় চুয়াডাঙ্গা ৬ বিজিবি ৯৬তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তব্যে তিনি জানান, ২৩ জুলাই থেকে ১৪ দিনের লকডাউন আরও কঠোর হবে। যত দিন ভ্যাকসিন দেওয়া না হয় তত দিন মাস্ক ব্যবহার করতে হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, করোনা পরামর্শ কমিটি যেখানে কারফিউ জারির পরামর্শ দিয়েছে, সেখানে সরকার কোরবানি ঈদের কথা চিন্তা করে লকডাউন শিথিল করেছে। কুরবানি আমাদের জন্য একটি বিশাল অর্থনীতির মাঠ। অনেকে গরু পালন করেছে, আবার সবাই গরু কিনবে, ঈদে অনেকে বাড়ি যাবে।

জনসাধারণের সুবিধার জন্য কিছুদিন লকডাউন শিথিল করেছে সরকার। তবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ফরহাদ হোসেন বলেন, ২৩ জুলাই থেকে কঠোর লকডাউনের আওতায় আসবে সারাদেশ। সে সময় বন্ধ থাকবে সরকারি-বেসরকারি সকল অফিস, গার্মেন্টস, শিল্প-কলকারখানাসহ সব প্রতিষ্ঠান।

করোনা সংক্রমণ প্রতিরোধ নিয়ন্ত্রণে পরামর্শ কমিটির আশঙ্কা, লকডাউন শিথিলের কারণে দেশে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের বাহিরে চলে যেতে পারে। এই বিষয়টি প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, অনেকে গরু পালন করেছে, আবার সবাই গরু কিনবে, ঈদে অনেকে বাড়ি যাবে। জনসাধারণের সুবিধার জন্য কিছুদিন লকডাউন শিথিল করেছে সরকার।

উল্লেখ্য, উক্ত কুচকাওয়াজ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দার, বিজিবির যশোর রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মশিউর রহমান। এ ছাড়া উপস্থিত ছিলেন ৬ বিজিবির পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান প্রমুখ।

Leave a Comment