ইউটিউবারের সঙ্গে কী ঘটেছিল পারসা ইভানার

সম্প্রতি একটি ওয়েব ফিল্মের বিশেষ প্রদর্শনীতে গিয়ে ইউটিউবারের কারণে বিব্রতকর অবস্থায় পড়েন ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী পারসা ইভানা। যার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সেই ভিডিও নিয়ে আলোচনা-সমালোচনা চলছেই। কিন্তু পারসা ইভানার সঙ্গে কী এমন করেছিলেন ওই ইউটিউবার, যে কারণে ঘটনাটি নিয়ে এখনও চলছে বিতর্ক!

ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, ওয়েব ফিল্মের বিশেষ প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত পারসা ইভানার সাক্ষাৎকার নিচ্ছেন বিভিন্ন টিভি চ্যানেলের সাংবাদিকরা। এ সময় একজন ইউটিউবার ফ্রেমে ঢুকে পড়েন এবং তিনি ইভানার পোশাকে একটি মাইক্রোফোন যুক্ত করার চেষ্টা করেন।

ঘটনাটি স্বাভাবিকভাবে নিতে পারেননি ইভানা। তিনি বিরক্ত হন ওই ইউটিউবারের ওপর। নেতিবাচক প্রতিক্রিয়াও দেখান। শুধু তাই নয়, তাৎক্ষণিকভাবে সাক্ষাৎকার বাদ দিয়ে চলেও যান। যা নিয়েই শুরু হয়েছে আলোচনা। কেউ কেউ অভিনেত্রীর পক্ষ নিয়েছেন, আবার কারো সমালোচনাও শুনেছেন।

এক দলের বক্তব্য, শোবিজ জগতের মানুষ কোনো অনুষ্ঠানে গেলে তাদের কথা রেকর্ড করার জন্য অনলাইন মিডিয়ার সংবাদকর্মী এবং ইউটিউবাররা এমনটা করেই থাকেন। পারসা ইভানার কাজটা আপত্তিকর মনে হলে তিনি ওই ইউটিউবারকে বুঝিয়ে বলতে পারতেন। কিন্তু সাক্ষাৎকার বাদ দিয়ে চলে যাওয়া অপেশাদারসূলভ।

অন্যদিকে কেউ কেউ ক্ষোভ প্রকাশ করেছেন ওই ইউটিউবারের ওপর। লামিয়া লাম নামে পারসা ইভানার এক সহকর্মী তো ওই ইউটিউবারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও তুলেছেন। ফেসবুকে তিনি লিখেছেন, ‘এই সস্তা ফেসবুক- ইউটিউবার, সো কলড সাংবাদিকদের বিরুদ্ধে অ্যাকশন নেওয়ার মতো কেউ নেই? জাস্ট ডিসগাস্টিং।’

এদিকে, সেদিনের ঘটনার বিষয়ে টিভি চ্যানেল বাংলা ভিশনের এক সংবাদকর্মী বলেন, ‘আমি সাক্ষাৎকার নিচ্ছিলাম। ওইসময় একজন ফ্রেমের ভেতর ঢুকে গিয়ে ইভানার পোশাকে মাইক্রোফোন যুক্ত করার চেষ্টা করেন। ফলে ইভানা খুবই বিব্রতকর অবস্থায় পড়েন এবং সাক্ষাৎকার বাদ দিয়ে চলে যান।’

প্রসঙ্গত, বেশ কয়েক বছর ধরে টিভি নাটকে অভিনয় করছেন পারসা ইভানা। ছোটপর্দার বর্তমান সময়ের প্রায় সব অভিনেতার সঙ্গেই তিনি স্ক্রিন শেয়ার করেছেন। যদিও মেহজাবিন-তিশা-ফারিণদের মতো এখনো সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি ইভানা।

Leave a Comment