কক্সবাজারে পুলিশের হেফাজতে আসামির মৃত্যুতে ক্লোজড হলেন ওসি

কক্সবাজার সদরের খরুলিয়ায় গণপিটুনির পর পুলিশি হেফাজতে ইয়াবা ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মো. শাহজাহান কবিরকে ক্লোজড করা হয়েছে। তাকে বর্তমানে সিলেট রেঞ্জে সংযুক্ত করা হয়েছে বলে পুলিশের নির্ভরযোগ্য একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

ঘটনা সূত্রে জানা গেছে, কক্সবাজারের সদর উপজেলার খরুলিয়া বাংলাবাজারের পশ্চিম মুক্তারকুল এলাকার মৃত আব্দু শুক্কুরের ছেলে নবী হোসেন দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা করত। সোমবার (১০ আগস্ট) দিনে ইয়াবা বিক্রির সময় হাতেনাতে ধরা পড়ে স্থানীয়দের পিটুনির শিকার হয় সে। পরে ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যানসহ স্থানীয় লোকজন তাকে পুলিশের হাতে সোপর্দ করে। পুলিশ তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়। ওইদিন বিকেলে তার শারীরিক অবস্থার উন্নতি হলে দায়িত্বরত চিকিৎসক তাকে পুনরায় পুলিশের হাতে তুলে দেন। মঙ্গলবার (১১ আগস্ট) সকালে পুলিশি হেফাজতে থাকাকালীন শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সকাল ৮টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে মারা যায় নবী হোসেন।

নবী হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ সৈয়দ আবু মো. শাহজাহান কবির। তিনি বলেন, ‘সোমবার খরুলিয়া বাজার এলাকায় দিনে দুপুরে ইয়াবা বিক্রি করার সময় নবী হোসেনকে নগদ টাকা ও ইয়াবাসহ আটক করে গণধোলাই দেয় উপস্থিত জনতা। সদর মডেল থানা পুলিশের হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।’

ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান বলেন, ‘সোমবার দুপুরে খবর পেয়ে এলাকার এক মাদক ব্যবসায়ীকে আটক করে রাখে স্থানীয় জনতা। পরে আমি এসে পুলিশে খবর দিই। পুলিশ এলে সে পালানোর চেষ্টা করে। তাকে ধাওয়া করে ধরে পিটুনি দেয় স্থানীয় লোকেরা। পুলিশ হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।’

কক্সবাজার সদর মডেল থানার (সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম বলেন, নবী হোসেনের মৃত্যুর ঘটনায় কক্সবাজার সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মো. শাহাজান কবিরকে ক্লোজড করে সিলেট বিভাগে সংযুক্ত করা হয়েছে। সুত্রঃ চট্টগ্রাম প্রতিদিন।

Leave a Comment