আফগানে পুলিশ প্রধানকে গুলি করে হত্যা করল তালেবান সরকার

আফগানে পুলিশ প্রধানকে গুলি করে হত্যা করল তালেবান সরকার।

তালেবান আফগানিস্তান দখলে নিয়েছে দীর্ঘ ২০ বছর পর। দেশ দখলের পর এবার তালেবান সরকার মনোযোগ দিচ্ছে দেশ গঠনের দিকে। গত ১৭ আগস্ট রাজধানী কাবুলে প্রথম সংবাদ সম্মেলন করে তালেবান। তালেবান মুখপাত্র জাবিবুল্লাহ জোর গলায় বলেছিলেন, তাদের প্রতিপক্ষের একজনের বিরুদ্ধেও কোনো প্রতিশোধমূলক আচরণ করা হবে না তারা ক্ষমতা বদলের পর।

এদিকে, একটি ভিডিও ছড়িয়ে পড়েছে যেখানে দেখা যায়, ক্ষমতা দখলের পর তালেবান দেশটির বাদগিস প্রদেশের পুলিশ প্রধানকে নৃ’ শং’ সভাবে হ’ ত্যা করেছে এমন । ​গণমাধ্যম প্রতিবেদনে দাবি করা হয়েছে ওই পুলিশ প্রধানকে এক সপ্তাহ আটকে রাখার পর হ’ ত্যা করা হয়েছে।

তুর্কমেনিস্তান সীমান্তের কাছাকাছি এলাকা দখল করার পর ওই পুলিশ প্রধানকে আ’ টক করে তালেবানরা। এরপর এক সপ্তাহ আটকে রাখার পর তাকে নি’ র্মম’ ভাবে হ’ ত্যা করা হয়। ভিডিওতে দেখা যায়, জেনারেল হাজী মোল্লা আচাকযাই হাত বাঁধা অবস্থায় হাটু গেড়ে বসে আছেন আর পেছনে দুজ’ন দাঁড়িয়ে। এরপরেই আসে বন্দুকের শব্দ।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, তুর্কমেনিস্তান সীমান্তবর্তী বাদগিস দখলের সময়ই প্রবীণ এই কমান্ডারকে বন্দী করেছিল তালেবানরা গত সপ্তাহের শেষদিকে। ষাটোর্ধ্ব আচাকযাই, তালেবান এবং আফগান সরকারি সামরিক বাহিনীর মধ্যে দীর্ঘদিন ধরে চলা সং’ ঘর্ষে একজন সুপরিচিত যোদ্ধা ছিলেন।

আরও সংবাদঃ আফগানে পুলিশ প্রধানকে গুলি করে হত্যা করল তালেবান সরকার।

Leave a Comment