আফগানিস্তানে বিয়েতে গান বাজানোয় ৩ জনকে গুলি করে হত্যা

‘নকল তালেবান’ সেজে বিয়ের অনুষ্ঠানে গুলি।

আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে গান বাজানোয় তিনজনকে গুলি করে হত্যার ঘটনায় তালেবান জড়িত নয় বলে দাবি করেছে সংগঠনটি। সন্ত্রাসীরা নিজেদের তালেবান পরিচয় দিয়ে ওই অনুষ্ঠানে গুলি চালায়। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, তালেবান প্রশাসন নানগারহার প্রদেশের সরখরুদ এলাকার এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে। তৃতীয় জনেরও খোঁজ চলছে। 

নানগারহার প্রদেশের সরখরুদ এলাকায় শুক্রবার রাতে একটি বিয়ের অনুষ্ঠানে কয়েকজন তরুণ পৃথক একটি কক্ষে গান বাজাচ্ছিলেন। এ সময় তিনজন এসে নিজেদের তালেবান যোদ্ধা পরিচয় দিয়ে তাদের ওপর গুলি ছোড়ে। খবর পাওয়া গেছে এতে তিনজন নিহত হয়েছে।

২৪ ঘণ্টার মধ্যেই তালেবান প্রশাসন এই ঘটনার অভিযুক্তদের মধ্য দু’জনকে গ্রেফতার করেছে। 

শনিবার তালেবান সরকারের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, ‘যারা অপরাধ করেছিল, তাদের গ্রেফতার করা হয়েছে। আর এক জনের খোঁজ চলছে। ওরা নিজেদের ব্যক্তিগত আক্রোশ মেটাতে গিয়ে তালেবানের নাম নিয়ে তালেবানকে দুর্নাম করেছে। ওদের শরিয়া আইনের মুখোমুখি হতে হবে।’

তিনি এক সংবাদ সম্মেলনে বলেন, ইসলামী আমিরাতের কাউকে সংগীত বা যেকোনো কিছু থেকে দূরে সরিয়ে দেওয়ার অধিকার কারো নেই। শুধু তাদের বোঝানোর চেষ্টা করা যেতে পারে। এটাই প্রধান উপায়।

তিনি আরও বলেন, কেউ যদি কাউকে নিজে থেকে হত্যা করে, এমনকি তারা যদি আমাদের কর্মীও হয়, সেটা অপরাধ।  আমরা তাদের আদালতে হাজির করব এবং বিচারের মুখোমুখি হতে হবে তাদের।

আরও সংবাদঃ আফগানিস্তানে বিয়েতে গান বাজানোয় ৩ জনকে গুলি করে হত্যা।

Leave a Comment