অন্যান্য

আজ থেকে খোলা পর্যটন ও বিনোদন কেন্দ্র, চলবে সব গণপরিবহন

আজ থেকে খোলা পর্যটন ও বিনোদন কেন্দ্র, চলবে সব গণপরিবহন

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ (১৯ আগস্ট) খুলছে বিনোদন, পর্যটন, রিসোর্ট ও কমিউনিটি সেন্টার। সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করবে সকল প্রকার গণপরিবহন।

গত বুধবার (১২ আগস্ট) এ বিষয়ে নির্দেশনা প্রদান করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

উপসচিব মোঃ রেজাউল ইসলামের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সকলকে মাস্ক পরিধানের পাশাপাশি স্বাস্থ্য অধিদপ্তর থেকে জারি করা স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। যদি কেউ এর ব্যতয় ঘটায় তবে এর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দায়ী থাকবে।

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সড়ক, রেল ও নৌ পথে সকল প্রকার গণপরিবহন চলাচল করতে পারবে। পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, বিনোদনকেন্দ্র অর্ধেক দর্শনার্থী নিয়ে পরিচালনা করতে পারবে।

সরকারের এই সিদ্ধান্তের ফলে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া আর কোথাও থাকল না দীর্ঘদিন ধরে চলা বিধিনিষেধ। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত সময়ের মধ্যে খুলে দিতে নির্দেশনা প্রদান করেছেন।

সরকার দেশব্যাপী কঠোর বিধিনিষেধ জারি করে গত ২৩ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত টানা ১৯দিন । তবে ১১ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে সব কিছু খুলতে প্রজ্ঞাপন জারি করে সরকার। সেই প্রজ্ঞাপনে অর্ধেক বাস চলাচলে নির্দেশনা দেওয়া হয়। দেশব্যাপী সমালোচনা ঝড় ওঠে সরকারের এমন নির্দেশনায়। পরে ১২ আগস্ট নতুন প্রজ্ঞাপনে ১৯ আগস্ট থেকে সব কিছু পুরোপুরিভাবে চলবে বলে নির্দেশনা জারি করা হয়।

আরও সংবাদঃ আজ থেকে খোলা পর্যটন ও বিনোদন কেন্দ্র, চলবে সব গণপরিবহন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *