অন্যান্য

অসুস্থ তামিম ইকবাল লন্ডন যাচ্ছেন চিকিৎসার জন্য

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘ চার মাস ধরে বন্ধ আছে বাংলাদেশের ক্রিকেট। মুশফিকুর রহিমসহ দেশের নয়জন ক্রিকেটার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় ব্যক্তিগত অনুশীলনে ফিরেছেন রোববার। তবে তামিম ইকবাল এখনই মাঠে ফেরার চিন্তা করতে পারছেন না। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান গত ১ মাস যাবত অসুস্থতায় ভুগছেন।

বেশ কিছুদিন ধরেই অন্ত্রে ব্যথা অনুভব করছেন বাংলাদেশের এই ওপেনার। ঢাকায় বেশ কয়েকটি প্যাথলজিক্যাল টেস্ট করিয়েছেন তামিম। তবে ডাক্তাররা তামিমের এই ব্যথার উপসর্গ খুঁজে পাচ্ছেন না। তাই উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। মূলত শারীরিক অসুস্থতার কারণেই করোনাভাইরাস ঝুঁকির মধ্যেও দেশ ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবছেন তামিম।

দেশের এক শীর্ষ দৈনিকের সঙ্গে আলাপকালে তামিম বলেছেন, ‘গত এক মাসে তিনবার এমন ব্যথা হয়েছে। এমন ব্যথা যে সোজা হয়ে দাঁড়াতে পারি না, বসলে কিংবা শুয়ে থাকলেও ব্যথা। ডাক্তার হাসপাতালে ভর্তি হতে বলেছিলেন। কিন্তু করোনার কারণে সেটি পারছি না। আরো কিছু পরীক্ষা করাতে হবে। এন্ডোসকপি, কোলনস্কোপি আবার হাসপাতালে গিয়ে করাতে হবে।’

করোনার কারণে দেশের হাসপাতালেও ভর্তি হওয়ার সাহস পাচ্ছেন না টাইগার অধিনায়ক। সঙ্গে এই সময়ে বিদেশ সফরে রয়েছে বাড়তি সব নিয়ম-ঝামেলা। প্রাথমিক ভাবে লন্ডনে যাওয়া পরিকল্পনা তার। তাই ইংল্যান্ড যাওয়া প্রসঙ্গে তামিম বলেন, ‘লন্ডনের ডাক্তারের সঙ্গে কথাও হয়েছে। তবে ওখানে ১৪ দিনের কোয়ারেন্টিনের ঝামেলা আছে। এর পরও ভাবছি প্রথম সুযোগেই লন্ডন যাব।’

এর আগে প্রোস্টেটের সমস্যায় ভোগা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও কিছুদিন আগে ইংল্যান্ডে গিয়ে সফল অস্ত্রোপচার করান। অস্ত্রোপচারের পর বর্তমানে সুস্থ আছেন বিসিবি বস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *