অন্যান্য

অবৈধভাবে বালু উত্তোলন, রাউজানে ৬ ইঞ্জিনচালিত নৌকা পানিতে ডুবিয়ে ধ্বংস

চট্টগ্রামের রাউজানে এবার হালদা নদী ও সর্তাখালের মোহনায় অভিযান চালিয়ে অবৈধ বালুবাহী ৬টি ইঞ্জিনচালিত নৌকা ও একটি বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার পানিতে ডুবিয়ে ধ্বংস করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীরের নেতৃত্বে আজ মঙ্গলবার (৯ জুন) দুপুর ২টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পীযুষ প্রভাকর, আনসার ভিডিপি রাউজান অফিসার ইনচার্জ তারেক মুহাম্মদ, এস.এম লিটন থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। এ নিয়ে তিনি টানা দুইদিন হালদা নদীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করলেন।

জোনায়েদ কবীর বলেন অভিযানে হালদা নদী থেকে বালু উত্তোলন করে ইঞ্জিন চালিত নৌকায় পরিবহন করে গহিরা ব্রিকফিল্ডে নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় সর্তাখালের পাড়ে রাখার সময় ৬টি অবৈধ ইঞ্জিন চালিত নৌকা জব্দ করে পানিতে ডুবিয়ে ধ্বংস করা হয়। একইসাথে সর্তাখালের পাড়ে বাঁশের ভেলার উপর বসানো বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার ধ্বংস করা করা হয়েছে।

তিনি আরও বলেন, হালদার মা মাছ, ডলফিন ও জীববৈচিত্র্য রক্ষায় ও অবৈধ বালু উত্তোলনরোধে অভিযান অব্যাহত থাকবে। সূত্র: দৈনিক পূর্বকোণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *