অপশক্তিকে মদদ দিচ্ছে বিএনপি: চট্টগ্রাম মহনগর আ.লীগ সভাপতি মাহতাব

যারা দেশ থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে বলে মন্তব্য করেছেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

শনিবার বহদ্দারহাট চত্বরে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “একটি অশুভ গোষ্ঠী এবং মূলত স্বাধীনতাবিরোধী ও একাত্তরের পরাজিত শক্তির প্রেতাত্মারা বাংলাদেশের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে ষড়যন্ত্রের জাল বিস্তার করছে এবং পেছন দরোজা দিয়ে ক্ষমতা দখলের জন্য লন্ডন ও দুবাইয়ে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সাথে গোপন বৈঠক করছে।

“হঠাৎ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের মধ্য দিয়ে দেশকে অস্থিতিশীল করে পেছনের দিকে ঠেলে দিতে তৎপর ওই অপশক্তিকেই মদদ দিচ্ছে বিএনপি। রাজনৈতিক ইস্যুবিহীন বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন মুক্তিযুদ্ধের সকল অর্জনগুলোকে জলাঞ্জলি দিয়ে পাকিস্তানী কায়দায় দেশকে পরিচালিত করতে চেয়েছে। কিন্তু তারা সফল হয়নি এবং এবারও সফল হবেনা।”

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদ ও জঙ্গীবাদ বিরোধী এই সমাবেশের আয়োজক ছিল  চান্দগাঁও থানা আওয়ামী লীগ।

মাহতাব বলেন, “যারা দেশ থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছিল। এবারও একই পরিণতি তাদের জন্য অপেক্ষা করছে।”

নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী বলেন, “ধর্ম ব্যবসায়ীরা কখনও ধার্মিক নন। লালদীঘির পানি যেমন লাল নয়, জামায়াত ও হেফাজত ইসলামও পরিপূর্ণ ইসলামী নয়।

“গণবিরোধীরা কুমতলব হাসিলে একাত্তরের মতই হত্যা-ধর্ষণ ও লুণ্ঠনের জন্য মাঠে নেমে মধ্যযুগীয় নারকীয় জাহেলিয়াত কায়েম করতে চায়। তাই নতুন প্রজন্মের হাতে এদের বিরুদ্ধে লড়াইয়ে একাত্তরের হাতিয়ার সমর্পণ করার সময় এসেছে।”

নগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু বলেন, “পবিত্র ইসলামের নামে ধর্মের মূল মর্মবাণীকেই ভূলুণ্ঠিত করা হচ্ছে। এদের একমাত্র উদ্দেশ্য দেশকে আফগানিস্তান বানানো এবং লুটেরাদের স্বর্গরাজ্যে পরিণত করা। যে দেশ ত্রিশ লক্ষ মানুষের রক্তমূল্যে স্বাধীন হয়েছে সে দেশ ও জাতির অগ্রগতি, মুক্তি ও প্রগতির ধারাকে কেউ হিমঘরে জমাট করে রাখতে পারবে না, এটাই হল ইতিহাসের শিক্ষা।”

নগর কমিটির সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সভাপতিত্বে এবং পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শামসুল আলমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, সাংষ্কৃতিক সম্পাদক আবু তাহের প্রমুখ।

Leave a Comment