অনেকেই না বুঝে স্বাস্থ্য বিভাগের সমালোচনা করেছেন: স্বাস্থ্যমন্ত্রী

অনেকেই না বুঝে না জেনে স্বাস্থ্য বিভাগের ভূমিকা নিয়ে সমালোচনা করেছেন। করোনা সংকট মোকাবিলায় বাংলাদেশ সফল হয়েছে। বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে।

শনিবার (২৯ আগস্ট) মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের প্রশাসনিক ভবন, ছাত্রাবাস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধনের অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

করোনার বৈশ্বিক মহামারিতে আমেরিকা, উন্নত বিশ্বে অর্থনৈতিক প্রবৃদ্ধি কমে গেছে, অর্থনীতিতে ধস নেমেছে। কিন্তু আমরা এখনও অনেকটা ভালো অবস্থানে আছি। অর্থনৈতিক প্রবৃদ্ধি (জিডিপি) ছয় শতাংশ ধরে রাখতে সক্ষম হয়েছি। এটা সম্ভব হয়েছে সরকারের আন্তরিক প্রচেষ্টার ফলে।

এসময় তিনি সবাইকে মাস্ক ব্যবহার করার অনুরোধ জানান । তিনি বলেন মাস্ক পরলে করোনার ঝুঁকি অনেকটাই কমে যায় ।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম প্রমুখ।

এর আগে মানিকগঞ্জে অন্য একটি অনুষ্ঠানে তিনি বলেন, বিশ্বের অন্যান্য দেশ করোনার ভ্যাকসিন পেলে বাংলাদেশও প্রথম সারির মধ্যে থাকবে। ভ্যাকসিন এখন বিভিন্ন দেশে তৈরি হচ্ছে। সেই ভ্যাকসিন হয়তো আগামী কয়েক মাসের মধ্যেই পাওয়া যাবে।

source: Cplusbd.net

Leave a Comment