করোনা দয়াময় আল্লাহতাআলার গজব নই বরং করোনা অমানুষের সৃষ্ট- আল্লামা ইমাম হায়াত

করোনা দয়াময় আল্লাহতাআলার গজব নই বরং করোনা অমানুষের সৃষ্ট। আল্লাহতাআলা নিরপরাধ মানুষকে মারবেন এই কথা কল্পনা করলেও আল্লাহতাআলার শাণে বেয়াদবি হবে ।

★দয়াময় আল্লাহতাআলা পাপের শাস্তি আখিরাতে দিবেন  দুনিয়াতে কাউকে পাপের শাস্তি দেন না ।  যদি দিতেন তাহলে খুনি মুদি ,  খুনি ডোনাল্ড ট্রাম্প ,  শয়তান সালমান,   ইত্যাদি জুলুমকারীদেরকে দিতেন।

কিন্তু যারা করোনাতে মারা যাচ্ছে তারা তো এদের তুলনায় নিরপরাধ, কোন শিশু তো আর পাপ করে নাই । এইসব করোনা বা বিভিন্ন রোগ অমানুষদের কারণে হয়, যেমন করোনা দয়াময় আল্লাহতাআলার গজব নই বরং করোনা অমানুষের সৃষ্ট। আমরা জানি িদ্বতীয় বিশ্ব যুদ্ধে জাপানের হিরোশিমা ও নাগাসাকিতে  পারমাণবিক  বো’মা বি’স্ফো’র’ণের কারনে  এখনো ঐ জায়গায় কোন শিশু জন্ম হইলে প্রতিবন্ধী হয়ে জন্মায় । তাহলে কি বলব এটা দয়াময় আল্লাহতাআলার গজব? না এইভাবে বললে এটা দয়াময় আল্লাহতাআলার শাণে আঘাত আসে ।

দয়াময় আল্লাহতাআলা এই দুনিয়ায় সবাইকে স্বাধীনতা দান করেছেন , ইচ্ছে করলে কেউ ভাল কাজও করতে পারবে আবার কেউ খারাপ কাজও করতে পারবে ।  ভাল কাজের জন্য তাকে জান্নাত আর খারাপ কাজের জন্য জাহান্নাম এটা আখিরাতে হিসাব নিকাশের পরে দিবে ।

সব সমস্যার সমাধান হিসাবে উছিলা স্বরূপ ইনসানিয়াত বিপ্লব, কারণ  ইনসানিয়াত বিপ্লব সবাইকে ইনসান হিসাবে গড়ে তুলবে ।  আর যখন কেউ সত্যিকার ইনসান হয়ে যাবে তখন তার দ্বারা কারো ক্ষতি হবে না ,  ফলে কোন ক্ষতিকারক মেডিসিন ও বো’মা  আবিষ্কার হবেনা ।  যার ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হবে না  তখন এসব রোগের সৃষ্ট  হবে না । সুত্রঃ আল্লামা ইমাম হায়াত।