অন্যান্য

সেন্টমার্টিনে ট্রলার ডুবিতে নি’হত ১৩, বাড়তে পারে মৃ’তের সংখ্যা

সাগরপথে অ’বৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে বঙ্গোপসাগরের সেন্টমার্টিনের অদূরে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জন রো’হি’ঙ্গার লা’শ উ’দ্ধা’র করেছে কোস্টগার্ড ও নৌবাহিনী। জীবিত উ’দ্ধা’র করা হয়েছে ৬৩ জনকে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে ১৩ জনের লা’শ ও ৬৩ জনকে জীবিত উ’দ্ধা’র করা হয়।

ট্রলার ডুবির ঘটনায় এখনো অনেকে নিখোঁজ রয়েছেন। তাদের উ’দ্ধা’রে অভিযান চালাচ্ছে কোস্টগার্ড ও নৌবাহিনী। নি’হ’তের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশ’ঙ্কা করা হচ্ছে।

জানা যায়, ট্রলার ডুবিতে নি’হ’তদের মধ্যে বেশিরভাগ রো’হি’ঙ্গা। তাদেরকে সেন্টমার্টিন জেটিঘাটে নিয়ে আসা হয়েছে।

স্থানীয় সংবাদকর্মী আবদুল মালেক জানান, এ পর্যন্ত ১৩ জনের মৃ’তদেহ দেখা যাচ্ছে। জীবিত উ’দ্ধা’রকারীদের বিভিন্ন সহযোগিতা ও প্রাথমিক চিকিৎসা দিচ্ছে সাধ্যমত সবাই।

জানা যায়, গতকাল রাতে টেকনাফ উপকূল দিয়ে দুটি ট্রলার মালয়েশিয়ার উদ্দেশে রওনা হয়। মঙ্গলবার সকাল সাতটার দিকে সাগরের পাথরের সঙ্গে ধাক্কা খেয়ে একটি ট্রলার ডুবে যায়। এতে এই হ’তাহ’তের ঘটনা ঘটে।

উ’দ্ধা’র হওয়া কয়েকজন রো’হি’ঙ্গা জানান, দালালদের মাধ্যমে রো’হি’ঙ্গা শরণার্থী শিবির থেকে বের হয়ে তারা মালয়েশিয়া যাচ্ছিলেন।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ট্রলার ডুবির বিষয়টি নিশ্চিত করে জানান, ডুবে যাওয়া ট্রলারের বেশিরভাগই রো’হি’ঙ্গা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *