কোতোয়ালীর ওসি মহসীন আইসোলেশনে, ড্রাইভার করোনা পজিটিভ

জনবান্ধন পুলিশিংয়ের জন্য দেশজুড়ে আলোচিত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)’র কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনের গাড়ির চালক করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এই ঘটনায় হোম আইসোলেশনে গেছেন ওসি মহসীন। করোনা টেস্টের ফলাফল পাওয়া পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থেকে যাবতীয় কার্যক্রম পরিচালনা করবেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘আমার চালক করোনা পজিটিভ শনাক্ত হওয়ায় সতর্কতার অংশ হিসেবে আমি হোম কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নিয়েছি। ৪ দিন পর আমার নমুনা পরীক্ষা করাবো। এর আগে সরাসরি কোন কাজে অংশ নিচ্ছি না আমি। তবে আমাদের থানার সকল কার্যক্রম আগের মত চলবে। সরাসরি না থাকলেও বাসায় থেকে মনিটরিং করবো আমি।’

ওসি মহসীনের গাড়ি চালকের দায়িত্বে থাকা ওই কনস্টেবলের নাম বাহাদুর। ওসি জানিয়েছেন, বাহাদুরের সামান্য গলা ব্যথা ছিল। এছাড়া আগে কোতোয়ালি থানায় করোনা পজিটিভ শনাক্ত হওয়া সদস্যদের যোগাযোগসূত্র ধরে বেশ কয়েকজনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর অংশ হিসেবেই বাহাদুরের নমুনাও পরীক্ষা করা হয়েছিল।

বাহাদুরসহ কোতোয়ালী থানা ও এর ফাঁড়িগুলোর মোট ৮ সদস্য এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন ওসি মহসীন। এর মধ্যে একজন উপ-পরিদর্শক ও একজন সহকারী উপ-পরিদর্শক রয়েছেন। বাকি ৬ জন কনস্টেবল।

বিভিন্ন সময়ে জনবান্ধন পুলিশিংয়ের নতুন নতুন ধারণা নিয়ে কাজ করা ওসি মহসীন গত কিছুদিন ধরে প্লাজমা ব্যাংক নিয়ে কাজ করছেন। তার এই উদ্যোগে সক্রিয় ভূমিকা ছিলেন চালক বাহাদুরের। কয়েজন প্লাজমা ডোনারকে নিজ গাড়িতে করে হাসপাতালেও নিয়ে গেছেন তিনি। রোগীর রক্তের ব্যবস্থা করেছেন।

Leave a Comment