অন্যান্য বিনোদন

‘এমন কাজ আর করবো না’, তোপের মুখে পড়ে বললেন জোভান

অভিনয় ক্যারিয়ারে এক দশক পূর্ণ করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান। এবারের ঈদে সাড়া ফেলেছে তার অভিনীত বেশ কয়েকটি নাটক। রোমান্টিক, কমেডি ঘরানার পাশাপাশি কাজ করেছেন বেশ কিছু সিরিয়াস গল্পের নাটকেও।

ঈদ এলেই টেলিভিশন ও ইউটিউবের পর্দায় যেমন নাটকের রমরমা বাণিজ্য থাকে তেমনি বড় পর্দায়ও মুক্তি পায় নতুন নতুন সিনেমা। গত কয়েক বছরের ঈদ বাজারের চিত্র পর্যালোচনা করলে দেখা যায়, দর্শকের মাঝে ছোট পর্দার কাজ নিয়েই বেশি মাতামাতি হতো। কিন্তু এবারের চিত্রটা একদম ভিন্ন। ঈদের পাঁচটি সিনেমা নিয়েই সরগরম ছিল নেটপাড়া। বিষয়টি নিয়ে দেশের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কথা বলেছেন জোভান।

আরও পড়ুনঃ মান্নার মৃত্যু মানে চলচ্চিত্রের অর্ধেক মৃত্যু হয়ে গেছে : মিশা সওদাগর

তিনি বলেন, ‘এটা অস্বীকার করা যাবে না, এবার ঈদের নাটক নিয়ে আলোচনা একটু কম। নাটকের প্রতি দর্শকের হয়তো মন সরে গেছে। তবে একদম সরে গেছে বিষয়টি এমন নয়। আমার মনে হয় এ বছর সিনেমার কারণে নাটক কিছুটা ঢাকা পড়ে গেছে। এবার ঈদে ভালো ভালো সিনেমা মুক্তি পেয়েছে। সেগুলো নিয়ে দর্শকের মাতামাতি অনেক বেশি। এটাও কিন্তু আমাদের ইন্ডাস্ট্রির জন্য ভালো দিক।’

দেশের বাজারে ওটিটি প্ল্যাটফর্ম জনপ্রিয় হওয়াতে অনেকেই নাটকে কাজ করা ছেড়ে দিচ্ছেন। এতে নাটকে শিল্পীসংকট দেখা দিয়েছে, এ ব্যাপারে একমত নন অভিনেতা। জোভান বলেন, ‘ওটিটি আসার পর গুটি কয়েকজন হয়তো নাটকে কাজ করছেন না। তাই বলে সবাই যে নাটকে কাজ করার প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছেন এমন নয়। হাতে গোনা তিন-চারজন ছাড়া বাকিরা নাটকে কাজ করছেন। আমি নাটকে কোনো শিল্পীসংকট দেখছি না।’

এবারের ঈদে জোভানকে দেখা গেছে ‘ফ্রেন্ডশিপ গোল’, ‘কাটুস কুটুস কুরবানী’, ‘এক আকাশের ছাদ’ ‘কবর’, ‘সুইচ’, ‘প্রবাসীর কান্না’, ‘লাভ ইউ হেট ইউ’, ‘কপি পেস্ট’, ‘ঠিকানাহীন’, ‘গুড বয়’সহ বেশ কিছু নাটকে। সবগুলো নাটকেই বেশ ভালো দর্শক সাড়া পেয়েছেন বলে জানান এ অভিনেতা।

আরও পড়ুনঃ ছয় খাতে বাংলাদেশ থেকে কর্মী নেবে ইউরোপের চার দেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *