অন্যান্য

৯ মৃত্যু নিয়ে চট্টগ্রামে করোনার সব রেকর্ড ভেঙে শনাক্ত ৮২১

৯ মৃত্যু নিয়ে চট্টগ্রামে করোনার সব রেকর্ড ভেঙে শনাক্ত ৮২১। করোনার অতীতের সব রেকর্ড ভেঙে চট্টগ্রামে শনাক্ত বেড়েছে। কিছুটা কমেছে মৃত্যুর সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৮২১ জন। যা এখন পর্যন্ত একদিনের সর্বোচ্চ রেকর্ড শনাক্ত। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৯ জন।

নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩৭ দশমিক ৭৬ শতাংশ।

সোমবার (১২ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, কক্সবাজার মেডিকেল কলেজ ও চট্টগ্রামের ১০টি ল্যাবে ২ হাজার ১৭৪ জনের নমুনা পরীক্ষা করে ৮২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৫২৭ জন ও বিভিন্ন উপজেলার ২৯৪ জন রয়েছেন। এ পর্যন্ত মোট শনাক্ত ৬৫ হাজার ৮২৯ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭০ জনের নমুনা পরীক্ষায় ১১৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৯১ জনের নমুনা পরীক্ষা করে ৫৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩২৪ জনের নমুনা পরীক্ষা করে ১২৩ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৩ জনের নমুনা পরীক্ষায় ২৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ২২ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষায় ৭০ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২২ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২৭ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া যায়। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ৬৬৩ জনের নমুনা পরীক্ষায় ২২৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
গত বৃহস্পতিবার (৮ জুলাই) চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারে একটি ল্যাবে দুই হাজার ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ৭১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম নগরের ৪৭৭ জন এবং বিভিন্ন উপজেলার ২৩৬ জন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *