সাকিব-মুশফিকদের পরে যে কারণে ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন মীম

সাকিব-মুশফিকদের পরে যে কারণে ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন মীম

বাংলাদেশে ইউনিসেফের নতুন শুভেচ্ছাদূত নিযুক্ত হলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। বৃহস্পতিবার (১৯ মে)  ঢাকার  হোটেল সোনারগাঁওয়ে এক আনুষ্ঠানের মাধ্যমে সংস্থাটির বাংলাদেশ প্রতিনিধি শেলডনের উপস্থিতিতে এক চুক্তির মাধ্যমে এ পদে নিয়োগ পান বিদ্যা সিনহা মিম।

জনপ্রিয় এই অভিনেত্রী এখন থেকে তার জনপ্রিয়তা ও দৃঢ়  কণ্ঠস্বর কাজে লাগিয়ে ইউনিসেফের হয়ে শিশু অধিকার রক্ষায় কাজ করবেন।

সংস্থাটির দূত হিসেবে আগ থেকেই কাজ করছেন জুয়েল আইচ, আরিফা পারভিন জামান মৌসুমী, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং বাংলাদেশে ইউনিসেফের ইয়ুথ অ্যাডভোকেট হিসেবে রাবা খান।

ইউনিসেফে যোগদানের আনুষ্ঠানে মিম বলেন, “সারাদেশে শিশুদের জন্য, তাদের শিক্ষা, সুস্বাস্থ্য ও উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করার লক্ষ্যে, ইউনিসেফ আমাদের সঙ্গে আছে। আমি দীর্ঘদিন ধরে শিশুদের জন্য ইউনিসেফের কাজে মুগ্ধ। প্রতিটি শিশুর অধিকার প্রতিষ্ঠায় সেই কাজের অংশ হতে পেরে আমি কৃতজ্ঞ।”

অনুষ্ঠানে অভিনেতী আরও বলেন, ‘শিশু ও নারীদের অধিকারের জন্য সোচ্চার হওয়া আমাদের প্রত্যেকের দায়িত্ব। আমি সেই দায়িত্ব সংস্থাটির সঙ্গে একত্রে পালন করতে উন্মুখ।’

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট বলেন, মীম তার অসীম প্রাণশক্তি ও বাংলাদেশের সবচেয়ে অবহেলিত শিশু ও নারীদের সুরক্ষিত রাখার দৃঢ় প্রতিশ্রুতি নিয়ে আমাদের সঙ্গে যুক্ত হচ্ছেন। তাকে সঙ্গে পেয়ে আমরা আনন্দিত।

প্রতিটি শিশুর অধিকার ও সার্বিক কল্যাণের জন্য তার সঙ্গে কাজ করতে আমরা মুখিয়ে আছি।

আনুষ্ঠানিক যোগদানের আগে মিম ইতোমধ্যেই কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমে ইউনিসেফের সাথে কাজ করেছেন।

করোনা মহামারি শুরু হওয়ার পর থেকেই তিনি কোভিড-১৯ মোকাবেলায় টিকার গুরুত্ব ও টিকাদানের জন্য বিনিয়োগের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *