অন্যান্য

শেষবারের মতো স্ত্রীকে দেখতে ছুটে আসলেন করোনা আক্রান্ত স্বামী

শেষবারের মতো স্ত্রীকে দেখতে ছুটে আসলেন করোনা আক্রান্ত স্বামী।

করোনায় আক্রান্ত ছিলেন স্বামী-স্ত্রী দুজনই। কিন্তু শনিবার ভোরে জীবনযুদ্ধে হেরে ঢাকার একটি হাসপাতালে মারা যান স্ত্রী ফিরোজা বেগম। স্বামী আব্দুর রশিদ স্ত্রীর মৃত্যুর খবরে কান্নায় ভেঙে পড়েন। করোনায় আক্রান্ত হয়ে তিনি তখন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। করোনা স্বামী-স্ত্রীকে দূরে ঠেলে দিলেও জীবনসঙ্গীকে শেষবারের মতো দেখতে পারার চেষ্টাকে আটকাতে পারেনি।

স্বামী আব্দুর রশিদ স্ত্রীকে শেষবারের মতো দেখার জন্য হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে ছুটে আসেন। কুমিল্লার নবাববাড়ি এলাকায় শনিবার (৩১ জুলাই) বিকেলে এমন একটি হৃদয়বিদারক ঘটনা ঘটেছে।

জানা গেছে, প্রভাবশালীদের নিষেধাজ্ঞার কারণে হাসপাতাল থেকে স্ত্রীর মরদেহ দেখার অনুমতি মিললেও এলাকার করোনা আক্রান্ত স্বামীকে বাড়িতে যেতে নিষেধ করা হয়। বাড়িতে যেতে না পেরে নবাববাড়িতে (বিবেকের মরদেহ গোসলের স্থান) স্ত্রীকে শেষবারের মতো দেখতে আসেন। কাফনে মোড়ানো স্ত্রীকে দেখে দূর থেকে  কান্নায় ভেঙে পড়েন স্বামী। এ সময় সন্তান ও আত্মীয়-স্বজনদের কান্নায় আশপাশের পরিবেশ ভারী হয়ে উঠে।

বিবেকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইউসুফ মোল্লা টিপু বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তুলে ধরেন।  তিনি জানান, আমাদের ফোনে অনুরোধ করা হয়েছিল ফিরোজা বেগমের মরদেহ গোসলের জন্য। আমরা যখন নবাব বাড়িতে উনার মরদেহের গোসল সম্পন্ন করি, এরই মধ্যে জানতে পারি ফিরোজা বেগমের স্বামী আবদুর রশিদ বাড়িতে গিয়ে স্ত্রীর মরদেহ শেষবারের মতো দেখতে চান।

তখন তার স্বজনদের ফোনে জানতে পারলাম, করোনা আক্রান্ত কাউকে গ্রামে যেতে নিষেধ করছে কে বা কারা। যে কারণে আবদুর রশিদ হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করেই চলে আসেন। এ সময় যে হৃদয়বিদারক পরিবেশ তৈরি হয় তা বলার মতো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *