অন্যান্য

শুভ জন্মদিন মুস্তাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক দিনেই সাড়া ফেলে দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। ২০১৫ সালে ভারতকে হারানো সেই ম্যাচে পাঁচ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা। এরপর আর পেছনে তাকাতে হয়নি। ধীরে ধীরে হয়ে উঠেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ পেসার।

পাঁচ বছর ধরে আস্থার সঙ্গে খেলে যাচ্ছেন। বাঁহাতি এই পেসারের ২৫তম জন্মদিন আজ (৬ সেপ্টেম্বর)। শুভ জন্মদিন মুস্তাফিজ।

১৯৯৫ সালের ৬ সেপ্টেম্বর সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন বাংলাদেশের এই ক্রিকেটার। সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে মুস্তাফিজের বাড়ি। চার ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট তিনি।

ক্রিকেটে পা রাখার দিনেই নিজের প্রতিভার প্রমাণ দেন মুস্তাফিজ। দুর্দান্ত বোলিং করে শুধু দেশ নয়, মাতিয়েছেন বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টেও। আইপিএলে ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে দারুণ ভূমিকা ছিল তাঁর। বল হাতে নিয়েছিলেন ১৭টি উইকেট। সেরা উদীয়মান ক্রিকেটারও হয়েছিলেন মুস্তাফিজ।

দেশের হয়ে এখন পর্যন্ত ৫৮টি ওয়ানডে ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ১০৯টি। ৫০ ওভারের ক্রিকেটে তাঁর সেরা বোলিং ফিগার ৬/৪৩। এ ছাড়া ওয়ানডে ক্যারিয়ারে এক ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন পাঁচবার। চার উইকেট নিয়েছেন তিনবার।

টি-টোয়েন্টিতে ৪১ ম্যাচে উইকেট নিয়েছেন ৫৮টি। সেরা বোলিং ফিগার ৫/২২। এই ফরম্যাটে একবার করেই এক ম্যাচে চারটি ও পাঁচটি উইকেট পেয়েছেন কাটার মাস্টার।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে জায়গা পোক্ত করলেও টেস্টে এখনো নিয়মিত হতে পারেননি মুস্তাফিজ। মাত্র ১৩ ম্যাচ খেলে সাদা পোশাকে ২৮টি উইকেট নিয়েছেন বাঁহাতি এই পেসার। শেষ ২০১৯ সালের মার্চে টেস্ট খেলেছিলেন মুস্তাফিজ।

ক্রিকেটে সাফল্যের সিঁড়ি বেয়ে খুব দ্রুতই উপরে উঠছেন মুস্তাফিজ। তাঁর সাফল্যে বিশ্বমঞ্চে বাংলাদেশের লাল-সবুজ পতাকা বারবার উড়বে, জন্মদিনে সেই প্রত্যাশা কোটি ভক্তের।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *