রাসুলকে নিয়ে ভারতে কটূক্তি; হামলার হুমকি আল-কায়েদার

আল্লাহর রাসুল সম্পর্কে কটূক্তি করায় সশস্ত্র সংগঠন আল-কায়েদা ভারতের রাজধানীসহ তিনটি স্থানে আত্মঘাতী হামালার হুমকি দিয়েছে। দিল্লি ছাড়াও এ তালিকায় রয়েছে গুজরাট, মুম্বাই ও উত্তরপ্রদেশ রাজ্য। বুধবার (৮ জুন) এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস ও ইন্ডিয়া ডট কম। আল-কায়েদার একটি চিঠিও যুক্ত করা হয়েছে প্রতিবেদনে। তবে, অন্যান্য আন্তর্জাতিক গণমাধ্যমে প্রাথমিক পর্যায়ে এ বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

আল্লাহর রাসুলের সম্মান রক্ষার্থে ক্ষোভ উল্লেখ করে আল-কায়েদার চিঠিতে লেখা হয়েছে, যারা আমাদের নবীকে অপমান করে আমরা তাদের দুনিয়া থেকে শেষ করে দেব। আমাদের বা আমাদের সন্তানদের দেহের সঙ্গে বিস্ফোরক বেঁধে দেব তাদের উড়িয়ে দিতে। দিল্লি, মুম্বাই, গুজরাট ও উত্তরপ্রদেশে গেরুয়া সন্ত্রাসবাদীরা তাদের শেষের জন্য অপেক্ষা করুক।

তালেবানরা আরো বলেন, আমরা আমাদের প্রিয় নবীর প্রতিশোধ না নিলে আমাদের মায়েরা আমাদের জন্য শোকাহত হবে বলে যোগ করা হয় চিঠিতে। এ বিষয়টি নিন্দা বা দুঃখের কোনো শব্দ দিয়ে বন্ধ হবে না। তারা (গেরুয়া সন্ত্রাসবাদী) তাদের ঘরে বা তাদের সুরক্ষিত সেনানিবাসেও আশ্রয় পাবে না।

এদিকে, বুধবার বিজেপির যুব শাখার নেতা হর্ষিত শ্রীবাস্তবকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। ভারতের বিভিন্ন প্রদেশের সংখ্যালঘু মুসলিমরা বিক্ষোভ-প্রতিবাদ করছেন রাসুলকে নিয়ে বিজেপির দুই নেতা বিতর্কিত মন্তব্য করায়। চার দিন আগে উত্তর প্রদেশের কানপুরে মুসলিমদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে।

মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভ ও তোপের মুখে পড়েছে ভারত দুই নেতার বিতর্কিত মন্তব্যের জেরে। এখন পর্যন্ত বিশ্বের অন্তত ১৫টি দেশ ভারতের বিরুদ্ধে সরব হয়েছে মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশগুলোসহ।

ভারত ও বিজেপি সরকারকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে এসব দেশ।

Leave a Comment