মাত্র ১৪০ টাকায় মিলবে পুলিশে চাকরি

মাত্র ১৪০ টাকায় মিলবে পুলিশে চাকরি

ফরিদপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. তরিকুল ইসলাম জানিয়েছেন, ফরিদপুর জেলায় স্বচ্ছতার মাধ্যমে মাত্র ১৪০ টাকায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে। এসময় তিনি বলেন, এবারের নিয়োগ প্রক্রিয়ায় কোন দালাল কিংবা প্রতারকচক্র যাতে প্রতারণা করতে না পারে, সেজন্য বিষয়টি কঠোরভাবে মনিটরিং করবে জেলা পুলিশ।  তথ্যের ভিত্তিতে দালাল, প্রতারক কিংবা অসদুপায় অবলম্বনকারী চক্রের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি এসব কথা বলেন বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে ফরিদপুরের নগরকান্দা থানা কমপ্লেক্স হলরুমে অনুষ্ঠিত পুলিশ কনস্টেবল নিয়োগে স্বচ্ছতার পরিকল্পনার নানা দিকগুলো তুলে ধরে সাংবাদিক ও জনপ্রতিনিধিদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায়।

এবারের পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষার বিভিন্ন ধাপগুলো সভায় ১৩ মিনিটের একটি ভিডিও প্রদর্শনের মাধ্যমে দেখানো হয়। নগরকান্দা থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা বিপ্লব এতে সভাপতিত্ব করেন।

পুলিশ কনস্টেবল পদে নিয়োগের সময় প্রতারক ও দালালদের ব্যাপারে সচেতন থাকতে সবাইকে অনুরোধ করেন নগরকান্দা থানার ওসি সেলিম রেজা বিপ্লব।
কোনো দালাল বা প্রতারক চক্র যাতে চাকরি প্রার্থীদের নিকট থেকে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিতে না পারে, সে জন্য জেলা পুলিশ কঠোর মনিটরিং করবে।

সভায় সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সুমিনুর রহমান বক্তব্যে জানান, পুলিশের ইন্সপেক্টর জেনারেল ডা. বেনজীর আহমেদের প্রত্যক্ষ নির্দেশনা ও তত্ত্বাবধানে সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে এবার যোগ্য প্রার্থী নির্বাচনে নতুন নিয়ম ও পদ্ধতির প্রবর্তন করা হয়েছে।

এতে প্রার্থীর নিয়োগ চূড়ান্ত হবে সাতটি ধাপ অতিক্রম করার পরেই। ধাপগুলো হলো- প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও সক্ষমতা যাচাই, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্ত প্রশিক্ষণে অন্তর্ভুক্তকরণ।

এসময় উপস্থিত ছিলেন, নগরকান্দা থানার ওসি (তদন্ত) জিয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মিয়া, এসআই আব্দুল্লাহ আজিজ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, রাজনীতিবিদ, সুশীল সমাজের ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও সংবাদঃ মাত্র ১৪০ টাকায় মিলবে পুলিশে চাকরি।

Leave a Comment