অন্যান্য

ভোটার টানতে ছুটি বাতিল চট্টগ্রাম সিটির ভোটে, গাড়ি চলাচলেও বাধা নেই

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ভোটারের উপস্থিতি বাড়ানোর আশা নিয়ে নির্বাচন কমিশন এবার জানালো ভোটগ্রহণের দিন নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি থাকবে না। শুধু তাই নয়, গাড়ি চলাচলে বিধিনিষেধ থাকবে না বলে জানানো হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর একথা নিশ্চিত করে বলেছেন, চসিক নির্বাচনে ভোটগ্রহণের দিন নির্বাচনী এলাকায় কোনো সাধারণ ছুটি থাকবে না। যথারীতি গাড়ি চলাচল ও অফিস-আদালত চলবে। শুধু সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে যদি কোনো ভোটার থেকে থাকে তাহলে তাদের ভোট দেওয়ার সুযোগ দিতে হবে।

শনিবার (২৩ জানুয়ারি) বিকেলে নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা জানান ইসি সচিব।

এর আগে নির্বাচন কমিশন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে নগরীতে তিন দিন মোটরসাইকেল, সিএনজি, মাইক্রোবাস, জিপ ও পিকআপসহ সড়কে যানচলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ বিভাগকে এই নিষেধাজ্ঞা কার্যকর করতেও বলা হয় ওই বিজ্ঞপ্তিতে।

সেখানে নির্বাচন উপলক্ষে ২৫ জানুয়ারি রাত ১২টা থেকে ২৮ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশের কথাও জানানো হয়েছিল।

তবে শনিবার (২৩ জানুয়ারি) ইসি সচিবের বক্তব্যের পর দৃশ্যত নির্বাচন কমিশন আগের নির্দেশনা থেকে সরে এসেছে। জানা গেছে, সাধারণ ছুটি ঘোষণা করা হলে নির্বাচনে ভোটারের উপস্থিতি কমে যাওয়া নিয়ে শঙ্কা ছিল নির্বাচন কমিশনের। source:ctgpratidin.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *